https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২৫ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

‘বিএনপি সরকারের কাছে মাথা নত করবে না’

বাংলা টাইমস্
নভেম্বর ২৫, ২০২৩ ১১:২৮ পূর্বাহ্ণ । ৭২ জন
Link Copied!

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু বলেছেন, বিএনপি কোন ভাবেই এই সরকারের অধিনে নির্বাচনে যাবে না। যাই করুক বিএনপি এই সরকারের নিকট কোনভাবেই মাথানত করবেনা।

শনিবার (২৫ নভেম্বর) বেলা ১১টায় রাজশাহী মহানগরীর মালোপাড়াস্থ বিএনপি দলীয় কার্যালয়ে জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের আয়োজনে সংবাদ সম্মেলন তিনি এসব কথা বলেন।

মিনু আরও বলেন, ‘এই সরকার বিএনপির নেতা-কর্মীদের জেলে পুরে আবারও একটি একতরফা নির্বাচন করতে চায়। এভাবে ২০১৪ সালে ভোট করেছে। কিন্তু দেশের মানুষ ভোট দিতে যায়নি। ভোটকেন্দ্রে জন্তু-জানোয়ার বিচরণ করেছে। ২০১৮ সালে দিনের ভোট রাতে করে সারা বিশ্বের কাছে দেশকে অপমানের দেশ হিসেবে সরকার প্রতিষ্ঠিত করেছে। এবারও ৭ জানুয়ারির ভোট দেশের মানুষ দিতে যাবে না। যে ভোটে দেশের মানুষ অংশ নেয় না, সেই ভোট ভোট না। এ রকম নির্বাচন পৃথিবীর কোথাও গ্রহণযোগ্যতা পাবে না।’

তিনি বলেন, গত মাসের ২৮ তারিখ ঢাকায় বিএনপি’র মহাসমাবেশকে কেন্দ্র করে সরকার সম্পূর্ন পরিকল্পিতভাবে বিশৃংখার সৃষ্টি করে গুলি, গ্রেনেড ও বোমা নিক্ষেপ করেছে। এ সময়ে অনেক বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা আহত ও নিহত হন। সেইসাথে একজন পুলিশ ও একজন সাংবাদিক নিহত হন। নেতাকর্মী, পুলিশ ও সাংবাদিক নিহতের জন্য দু:খ প্রকাশ করেন তিনি। সেইসাথে এর তদন্ত সাপেক্ষে বিচার দাবী করেন।

প্রতিদিন শত শত নেতা-কর্মীকে আটক করা হচ্ছে দাবি করে মিনু বলেন, ‘সরকারের আজ্ঞাবহ বিভিন্ন সংস্থা ও সরকার দলীয় সন্ত্রাসীরা হরতাল-অবরোধের মধ্যে গাড়ি পোড়াচ্ছে। যা সোস্যাল সিডিয়ায় স্পস্ট উঠে আসছে। তা সত্তে¡ও পুলিশ মামলা দিয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের আটক করছে। প্রতি রাতে তাঁদের বাড়িতে গিয়ে সন্ত্রাসী কর্মকান্ড করছে আইনশৃংখলা বাহিনী। মূল ব্যক্তিকে না পেলে তার স্ত্রী বা পরিবারের অন্য সদস্যদের আটক করে থানা নিয়ে আসা হচ্ছে। সেইসাথে তাঁদের সঙ্গে অত্যন্ত দুর্ব্যবহার করা হচ্ছে বলে দাবী করেন তিনি।

রাজশাহী মহানগর বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ঈশা এর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক নজরুল হুদা, রাজশাহী জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ^নাথ সরকার, রাজশাহী মহানগর মহিলা দলের সভাপতি এডভোকেট রওশন আরা পপি, সাধারণ সম্পাদক অধ্যক্ষ সকিনা খাতুন, জেলা মহিলা দলের সভাপতি এডভোকেট সামশাদ বেগম মিতালী, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল রাজশাহী মহানগরের সাবেক সভাপতি নজুল ইসলাম খোকা, বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি এডভোকেট পারভেজ তৌফিক জাহেদী।