https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩

বিএনপির আরও দুই নেতাকে বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৮, ২০২৩ ৫:২৪ অপরাহ্ণ । ১০৪ জন
Link Copied!

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় আরও দুই নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। বহিষ্কার হওয়া দুইজন হলেন-বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-তাঁতী বিষয়ক সম্পাদক রাবেয়া সিরাজ এবং জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলা বিএনপির সদস্য মো. মাহাবুবুল হাসান। তাদের দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য সৈয়দ এ কে একরামুজ্জামান এবং জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ মো. আবু জাফরকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের জন্য স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিএনপি নেতা শাহজাহান সিরাজের মেয়ে ব্যারিস্টার সারওয়াত সিরাজ (শুক্লা)।

গত শনিবার শাহজাহান সিরাজ কলেজের অধ্যক্ষের কক্ষে শুক্লার পক্ষে এক শতাংশ ভোটারের স্বাক্ষর সংগ্রহের কাজে অংশ নেন তার মা বিএনপির সহ-তাঁতী বিষয়ক সম্পাদক রাবেয়া সিরাজ।

বিএনপি যেহেতু নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে, সেহেতু ব্যারিস্টার শুক্লার পক্ষে কাজ করার এই বিষয়টি দলীয় শৃঙ্খলাপরিপন্থী হিসেবে দেখছে বিএনপি। সেকারণেই দলের সাবেক ভাইস চেয়ারম্যান প্রয়াত মন্ত্রী শাহজাহান সিরাজের সহধর্মিণী রাবেয়া সিরাজকে বহিষ্কার করলো বিএনপি।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, দীর্ঘদিন ধরে তৃণমূলের নেতারা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। আন্দোলনের মধ্য দিয়ে কিছু অর্জন হোক না হোক তারা স্থানীয়ভাবে নির্বাচনমুখী ছিলেন। চূড়ান্তভাবে দল নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে থাকলে নিজেদের অস্তিত্ব রক্ষায় তারা স্বতন্ত্র হিসেবে নির্বাচনে যেতেই চাইবেন।