https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৩০ মে ২০২৪
  • অন্যান্য

ফুলবাড়ীতে নির্বাচন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা

আজিজুল হক সরকার, ফুলবাড়ী (দিনাজপুর)
মে ৩০, ২০২৪ ৪:৫৭ অপরাহ্ণ । ১১৬ জন
Link Copied!

দিনাজপুরের ফুলবাড়ীতে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার,পুলিং অফিসারদের নিয়ে নির্বাচন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৩০ মে) এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠত হয়।

আরও পড়ুন : বিজয়নগরে নিখোঁজ নারী প্রার্থীকে পাওয়া গেলো ঢাকায়

নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের আয়োজনে এবং সিনিয়র জেলা নির্বাচন অফিসার কার্যালয় দিনাজপুরের বাস্তবায়নে ফুলবাড়ী জি,এম পাইলট উচ্চ বিদ্যালয়ের ক্লাসরুমে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এ সময় উপজেলা নির্বাচন অফিসার কাজল রানা বলেন, ফুলবাড়ীতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে নির্বাচনের সাথে জড়িত সব পর্যায়ের কর্মকর্তাদের নির্বাচন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। এতে প্রিজাইডিং অফিসার ৬৩ জনসহ অতিরিক্ত ৭ জন মিলে ৭০ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৪৩৫ জন,পুলিং অফিসার ৮৭০ জনকে নির্বাচন বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন ২২ জন ট্রেইনার ।

আরও পড়ুন : বাংলাদেশিদের জন্য ভিসা উন্মুক্ত করলো ওমান

এ সময় জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো. কামরুল ইসলাম, উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের ফুলবাড়ী,পার্বতীপুর এবং নবাবগঞ্জ উপজেলার দায়িত্বপ্রাপ্ত জেলা রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সোহাগ চন্দ্র সাহা, ফুলবাড়ী অতিরিক্ত (সার্কেল) পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন, ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মীর মো. আল কামাহ্ তমাল,ফুলবাড়ী সহকারী কমিশনার ভূমি মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী, ফুলবাড়ী উপজেলা সহকারী নির্বাচন অফিসার মো.আব্দুস সামাদ, দিনাজপুর সদর নির্বাচন অফিসার মো. আনারুল ইসলাম, ফুলবাড়ী থানার ওসি (তদন্ত) মো. সফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ৫ জুন ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। মোট ভোট কেন্দ্র ৬৩টি। এক লাখ ৫২ হাজার ৪শত ৭৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন ।

সভায় জেলা রিটার্নিং অফিসার সোহাগ চন্দ্র সাহা বলেন, উপজেলা নির্বাচন যেন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়, জনমনে কোন প্রকার সন্দেহের সৃষ্টি না হয়, এ ব্যাপারে নির্বাচন সংশ্লিষ্ট সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। মনে রাখবেন, আপনার উপর যে দায়িত্ব দেওয়া হয়েছে, তা যেন প্রশ্নবিদ্ধ না হয়, সে ব্যাপারে তৎপর থাকবেন। সবাই মিলে একটি সুন্দর নির্বাচন উপহার চাই।