https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০২৩

ফলাফলে শীর্ষে ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজ

আজিজুল হক সরকার, ফুলবাড়ী (দিনাজপুর)
নভেম্বর ২৬, ২০২৩ ২:০০ অপরাহ্ণ । ২৪৬ জন
Link Copied!

ফুলবাড়ী উপজেলার ৮ কলেজের ফলাফলে শতকরায় শীর্ষে ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজ ,জিপিএ-তে সরকারি কলেজ স্থান করেছে।উত্তর লক্ষ্মীপুর স্কুল ও কলেজ, ফুলবাড়ী থেকে কেউ পাস করেনি।

দিনাজপুরের ফুলবাড়ীর উচ্চ মাধ্যমিক ৭টি কলেজের ২০২৩ সালের এইচএসসি শ্রেণির ফলাফল প্রকাশিত হয়েছে।তা নিম্নে পদত্ত হলো:১.ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের মোট পরীক্ষার্থী ২৩১,পাস করেছে ১৭৩,জিপিএ-৫, ০১জন।পাসের হার ৭৪.৮৯%। ২.ফুলবাড়ী সরকারি কলেজ, মোট পরীক্ষার্থী ৪৪০,পাস করেছে ৩২৫,জিপিএ ৫ -১৬ জন,পাসের হার ৭৩.৮৬%। ৩.ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রি কলেজ, মোট পরীক্ষার্থী ৩৯২, পাস করেছে ২২২,জিপিএ -৫, ০০জন। পাশের হার ৫৬.৬৩%। ৪.বঙ্গবন্ধু সরকারি কলেজ, ফুলবাড়ী। মোট পরীক্ষার্থী ২৭০, পাস করেছে ১২১,জিপিএ -৫ ,০০ জন। পাশের হার ৪৪.৮১। ৫.মাদিলাহাট কলেজ, ফুলবাড়ী। মোট পরীক্ষার্থী ৫০,পাস করেছে ১৩,জিপিএ -৫,০০জন। পাশের হার ২৬.০০%। ৬.রুদ্্রানী স্কুল ও কলেজ, ফুলবাড়ী। মোট পরীক্ষার্থী ১২,পাস করেছে ০৪ জন,জিপিএ ৫,০০জন।পাশের হার ৩৩.৩৩%। ৭.পুখুরী স্কুল ও কলেজ, ফুলবাড়ী । মোট পরীক্ষার্থী ২৯,পাস করেছে ১৬,জিপিএ -৫,০০ জন। পাশের হার ৫৫.১৭%।৮.উত্তর লক্ষ্মীপুর স্কুল ও কলেজ, ফুলবাড়ী থেকে ১ জন পরীক্ষা দিয়ে পাস করেনি।

ফলাফলের শীর্ষে থাকা ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. খুরশিদ আলম মতি বলেন, উপজেলার একমাত্র মহিলা কলেজ হওয়া সত্বেও ফুলবাড়ীতে আমরা অত্যন্ত অবহেলিত। আমরা এখন পর্যন্ত কোনো সরকারি বিল্ডিং পাইনি। নিজস্ব অর্থায়নে যেভাবে আমরা অবকাঠামোগত উন্নয়ন করে যাচ্ছি তা অত্যন্ত কষ্ট সাধ্য ,অত্যন্ত অমানবিক। আমরা শিক্ষার্থীদের হোস্টেল সুবিধা দিচ্ছি,যাতে করে দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থীরা আবাসিক সুবিধা পায়। ফলাফল ভালো করতে পারে। চেষ্টা করছি কলেজের উন্নয়নের সাথে সাথেই শিক্ষার্থীদের ভালো ফলাফল উপহার দিতে। আমরা প্রত্যেকবারই ফুলবাড়ীতে ভালো ফল করতে সক্ষম হয়েছি। আশা করছি এই ভালো ফলাফলের ধারা অব্যাহত থাকবে।