https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ২৩ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

প্রার্থী চূড়ান্তে আ’ লীগের মনোনয়ন বোর্ডের সভা

বাংলা টাইমস্
নভেম্বর ২৩, ২০২৩ ৪:৩১ পূর্বাহ্ণ । ২৩ জন
Link Copied!

প্রার্থী চূড়ান্ত করতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আজ বৃহস্পতিবার শুরু হবে। এই সভা চলবে তিন দিন। তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সকাল ১০টায় শুরু হয় সভা। এতে সভাপতিত্ব করছেন দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে ৪ দিনে ৩০০টি সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন ৩ হাজার ৩৬২ জন। গড়ে প্রতি আসনে মনোনয়নের দাবিদার ১১ জনের বেশি। ফরম বিক্রি করে ৪ দিনে আওয়ামী লীগের আয় ১৬ কোটি ৮১ লাখ টাকা। সরাসরি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৩,২৪১ জন। আর অনলাইনে নিয়েছেন ১২১ জন।

মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে নবীন-প্রবীণ রাজনীতিবিদ ছাড়াও খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রীরাও রয়েছেন। ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে নৌকার মনোনয়ন ফরম বিক্রি হয়েছিল ৪ হাজার ২৩টি। সে তুলনায় ৬৬১টি ফরম কম বিক্রি হয়েছে এবার।

এর আগে, গত শনিবার আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। প্রথম দিন ১ হাজার ৭৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দ্বিতীয় দিন রোববার ১ হাজার ২১২টি বিক্রি করা হয়। তৃতীয় দিন সোমবার বিক্রি হয়েছে ৭৩৩টি।

গত বুধবার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, ভোট হচ্ছে আগামী ৭ জানুয়ারি।