https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৩০ নভেম্বর ২০২৩

প্রথমবার নৌকা পেলেন আবুল কালাম আজাদ

মোঃ সাইফুল ইসলাম , বাগমারা (রাজশাহী
নভেম্বর ৩০, ২০২৩ ৭:৪৭ পূর্বাহ্ণ । ১৪৩ জন
Link Copied!

রাজশাহী-৪ আসনে প্রথমবারের মত নৌকার মাঝি হলেন বাগমারা তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ । রবিবার বিকেলের দিকে দলীয় কার্যালয় থেকে দলের সাধারণ সম্পাদক সড়ক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ২৯৮ আসনের দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেন।

এর আগে সকালের দিকে দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের সাথে মতবিনিময় করেন।
মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদকে প্রথম বারের মত রাজশাহী-৫৫, বাগমারা-৪ আসনে মনোনায়ন দেয়ায় দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী ও মনোনয়ন বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বাগমারা উপজেলা আ”লীগ সহ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এ্যাডঃ ইব্রাহিম হোসেন, সহসভাপতি এ্যাডঃ জাকিরুল ইসলাম সান্টু, কেন্দ্রীয় কমিটির শিক্ষাবিষয়ক উপকমিটির সদস্য ড, পিএম সফিকুল ইসলাম সফি, তাহেরপুর পৌরসভার আওয়ামী লীগের সভাপতি মুনসুর মৃধা, বাগমারা উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা বাবুল, শ্রীপুর ইউনিয়নের আওয়ামী লীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুকবুল হোসেন, গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোঃ আলমগীর সরকার, মাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আসকান আলী, আউচপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সরদার জান মোহাম্মদ, সাবেক সাধারণ সম্পাদক সহ আ”লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নেতারা জানান, বাগমারার আসনের উন্নয়নের ধারা অব্যাহত রাখতেই আবুল কালাম আজাদ কে প্রথম বারের মত নৌকার মাঝি করেছেন দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেয়র আবুল কালাম আজাদ বিগত ২০১৪ সাল নির্বাচনে তিনি সংসদ সদস্য হওয়ার জন্য নৌকার মনোনয়ন সংগ্রহ করতে চেয়েছিলেন। কিন্তু আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনায় তিনি মনোনয়ন ফরম সংগ্রহ না করে অপেক্ষায় ছিলেন। তাই জননেত্রী শেখ হাসিনা সার্বিক বিবেচনা করে দলকে এবং দলের নেতাকর্মীকে মুল্যায়ন করার জন্য দলের ত্যাগী ও উদীয়মান তরণ এই নেতাকে নৌকার মাঝি হিসেবে বাগমারা-৪ আসনে প্রথমবারের মত দায়িত্ব দিয়েছেন। আর এই বাগমারা-৪ আসনে নৌকার মাঝি হিসেবে দায়িত্ব দেওয়া সমস্ত বাগমারায় উৎসবে ভাসছে। উপজেলার প্রতিটি গ্রাম ও প্রতিটি ঘরে ঘরে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা করতে সক্ষম হন এই নেতা। যার ফলে বাগমারা তাহেরপুর পৌরসভায় বার বার নির্বাচনে ব্যাপক ভোটে তিনি মেয়র নির্বাচিত হন।

এদিকে তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদের বাগমারা-৪ আসনের মনোনয়ন নিশ্চিত হওয়ার বাগমারা আউচপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদের নেতৃত্বে আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়। এছাড়াও বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার নেতাকর্মীরা আনন্দ মিছিল সহ মিষ্টি বিতরণ করেন। তাই সব মিলিয়ে বাগমারা
উপজেলা জুড়ে নেতাকর্মীদের মাঝে ব্যাপক আনন্দ উৎসব লক্ষ করা গেছে।

এব্যাপারে সিনিয়র নেতারা বলেন, অনেকে মনোনয়ন চেয়েছিলেন। যেহেতু নৌকা প্রতীক দিবেন দলের প্রধান ও মনোনয়ন বোর্ড। এখানে কারো কিছুই করার থাকেনা। দেশরত্ন যাকে ভালো মনে করেছেন বৃহত্তর স্বার্থে তাকে নৌকা প্রতীক দিয়েছেন। কারন রাজশাহী জেলায় অনেক পরিবর্তন হয়েছে। সুতরাং সকল ভেদাভেদ ভূলে আগামী নির্বাচনে অধ্যক্ষ আবুল কালাম আজাদকে নৌকা মার্কায় ভোট দিয়ে এই আসনটি জননেত্রী ও আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।