https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১৩ মে ২০২৪
  • অন্যান্য

প্রকাশ্যে ভোট দেওয়া এমপিকে ইসিতে তলব

নিজস্ব প্রতিবেদক
মে ১৩, ২০২৪ ৭:৫৫ অপরাহ্ণ । ২৫ জন
Link Copied!

বরিশাল-৬ আসনের এমপি আবদুল হাফিজ মল্লিককে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)। উপজেলা নির্বাচনে প্রকাশ্যে ভোট দেওয়ায় তাকে এই তলব করা হয়।

বুধবার (১৫ মে) দুপুর ১২টায় ইসিতে হাজির হয়ে এমপি আবদুল হাফিজ মল্লিককে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। এছাড়া আচরণবিধি লঙ্ঘন করায় গাজীপুরের শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী জামিল হাসানকেও ডেকেছে ইসি।

সোমবার (১৩ মে) নির্বাচন কমিশনের পাঠানো এক চিঠি আবদুল হাফিজ মল্লিককে তলব করা হয়। এর আগে ৮ মে বরিশালের বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনে প্রকাশ্যে ভোট দিয়ে আলোচনায় আসেন এমপি আবদুল হাফিজ মল্লিক।

ইসির পাঠানো চিঠিতে বলা হয়েছে, ৮ মে অনুষ্ঠিত বরিশালের বাকেরগঞ্জ উপজেলা নির্বাচনে ভোট গ্রহণের দিন ভোটকেন্দ্রে প্রকাশ্যে ভোট দেন আবদুল হাফিজ। যার ভিডিও বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন আকারে প্রকাশিত হয়। প্রকাশ্যে ভোট প্রদান করে ভোটের গোপনীয়তা রক্ষা না করা শাস্তিযোগ্য অপরাধ। এই অপরাধ সংঘটনের কারণে কেন মামলা দায়ের ও পদ্ধতিগতভাবে ব্যবস্থা গ্রহণের জন্য স্পিকারের কাছে কেন চিঠি দেয়া হবে না, সে বিষয়ে বুধবার (১৫ মে) দুপুরে নির্বাচন কমিশনে আপনাকে হাজির হয়ে ব্যাখা দেয়ার জন্য কমিশন সিদ্ধান্ত নিয়েছেন।

এর আগে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রকাশ্যে ভোট দেয়ায় ধর্মমন্ত্রী ফরিদুল হক খানকে তলব করা হয়েছিলো। পরে ইসিতে এসে ‘ক্ষমাসুন্দর দৃষ্টিতে’ দেখতে নির্বাচন কমিশনকে অনুরোধ করেন তিনি।