https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০২৩

পায়ুপথে মিলল ৭ কোটি টাকার সোনা, আটক ৪

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ২, ২০২৩ ৮:৫১ অপরাহ্ণ । ১২৫ জন
Link Copied!

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪ যাত্রীর কাছ থেকে ৬ কেজি ৯৫৬ গ্রাম সোনা জব্দ করা হয়েছে। এসব সোনার বাজারমূল্য ৭ কোটি টাকা।

শনিবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, জাতীয় গোয়েন্দা সংস্থার তথ্যমতে পেস্ট ফর্মের গোল্ড, গোল্ড বিস্কুট এবং সোনার অলংকার উদ্ধার করা হয়েছে। যাত্রী মো. আলী হোসেন ইউএস বাংলা এয়ারলাইন্স যোগে দুবাই থেকে আসেন, যাত্রী জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) ও যাত্রী মোহাম্মদ জুম্মন খান এমিরেটস এয়ারলাইন্সে করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন।

মোহাম্মদ জিয়াউল হক বলেন, ‘যাত্রীরা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ আভিযান পরিচালনা করে। অভিযানে যাত্রীদের সনাক্ত করে পায়ুপথে গোল্ড রয়েছে মর্মে সন্দেহের ভিত্তিতে তাদের আটক করা হয়। পরে উত্তরায় অবস্থিত হলি ল্যাব ডায়গনেস্টিক সেন্টারে পাঠিয়ে এক্সরে করলে তাদের পায়ুপথে স্বর্ণের অস্তিত্ব লক্ষ্য করা যায়।’

তিনি আরও জানান, মো. আলী হোসেনের কাছ থেকে ৩টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (৮৮০ গ্রাম), গোল্ড বিস্কুট এবং অলংকারসহ মোট ১ কেজি ৯৪ গ্রাম সোনা পাওয়া যায়। জসীম উদ্দিনের কাছ থেকে ৯টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (১৯৫০ গ্রাম), গোল্ড বিস্কুট ও অলংকারসহ মোট ২ কেজি ১৬৪ গ্রাম সোনা পাওয়া যায়।

এছাড়া মোহাম্মদ জুম্মন খানের কাছ থেকে ১,৫৩৪ গ্রাম সোনা পাওয়া যায়। অপরদিকে লিটু মিয়ার কাছ থেকে ২,১৬৪ গ্রাম সোনা পাওয়া যায়। সবমিলে আসামিদের কাছ থেকে ৭ কোটি টাকার সোনা পাওয়া যায়। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।