https://bangla-times.com/
ঢাকারবিবার , ১২ মে ২০২৪
  • অন্যান্য

পরীক্ষার্থী ২ জন পাস করেনি কেউ, শিক্ষক ৮ জন!

ফেরদৌস সিহানুক (শান্ত), চাঁপাইনবাবগঞ্জ
মে ১২, ২০২৪ ৮:৩৪ অপরাহ্ণ । ৩৩ জন
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বজ্রনাথপুর দাখিল মাদ্রাসা থেকে চলতি বছর অনুষ্ঠিত পরীক্ষায় অংশ নিয়েছিল দুই পরীক্ষার্থী। পরীক্ষায় অংশ নিলেও কেউ-ই পাশ করতে পারেনি।

জানা গেছে, এ বছর দাখিল পরীক্ষায় অংশগ্রহণের জন্য বজ্রনাথপুর দাখিল মাদ্রাসা থেকে ফরম পূরণ করেছিলো ৮ জন। এরমধ্যে পরীক্ষায় অংশ নেয় মাত্র দুইজন। তারা দুজনেই ফেল করেছে।

মাদ্রাসার শিক্ষার্থীরা জানায়, মহামারী করোনারর পর থেকে মাদ্রাসাটিতে শিক্ষার মান কমতে থাকে। মাদ্রাসাটি এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষকরাও নিয়মিত ক্লাস নিতেন না। এ কারণেই ফলাফল খারাপ হয়েছে।

বজ্রনাথপুর দাখিল মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপারিন্টেনটেন্ড এজাজুল হক বলেন, এ বছর এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে আটজন শিক্ষার্থী ফরম পূরণ করেছিলো। তবে পরীক্ষায় অংশ নেয় দুইজন। ফল প্রকাশের পর দেখা যায়, দুইজনের কেউ-ই উত্তীর্ণ হতে পারেনি।

ফলাফল খারাপ হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হয়নি। মাদ্রাসাটিতে আটজন শিক্ষক রয়েছে। তারা কেউ বেতন পান না। এ কারণে তারা অন্যত্র কাজ করেন। বেতন না পাওয়ায় ক্লাস নিতে খুব একটা আগ্রহী নন শিক্ষকরা। মাদ্রাসাটি এমপিওভুক্ত হলে শিক্ষার মান বাড়বে বলে জানালেন তিনি।

চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও শিক্ষা আইসিটি) আহমেদ মাহবুব-উল-ইসলাম এ বিষয়ে বলেন, আমরা প্রতিষ্ঠানটি পর্যবেক্ষণে রেখেছি। এর পাশাপাশি ফলাফল কেনো এতো খারাপ হলো তা যাচাই-বাছাই করা হবে।