https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

পদত্যাগ করা তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর দপ্তর বণ্টন

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৯, ২০২৩ ৯:১৮ পূর্বাহ্ণ । ৬৭ জন
Link Copied!

পদত্যাগ করা টেকনোক্র্যাট তিন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দপ্তর পুনর্বণ্টন করা হয়েছে। বুধবার (২৯ নভেম্বর) এই তিন মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করে রাষ্ট্রপতির আদেশে প্রজ্ঞাপন জারির পর দপ্তর পুনর্বণ্টনের কথা জানান মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন।

তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পাচ্ছেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

আর পরিকল্পনা মন্ত্রণালয়ে পূর্ণমন্ত্রী থাকায় সেখান নতুন করে দায়িত্ব দেওয়া হচ্ছে না বলে জানান মন্ত্রিপরিষদ সচিব। বুধবারই এ বিষয়ে প্রজ্ঞাপন হবে বলেও জানিয়েছেন তিনি।

ভোটের তফসিল ঘোষণার পর গত ১৯ নভেম্বর পদত্যাগপত্র জমা দেন টেকনোক্র্যাট তিন মন্ত্রী-প্রতিমন্ত্রী ও প্রধানমন্ত্রীর তিন উপদেষ্টা। এরা হলেন- বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এবং পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

আর পদত্যাগ করা প্রধানমন্ত্রীর উপদেষ্টারা হলে- অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

এই ছয়জনের পদত্যাগপত্র রাষ্ট্রপতি গ্রহণ করার পর তার আদেশে বুধবার প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।