https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২৯ নভেম্বর ২০২৩

পদত্যাগ করলেন প্রধানমন্ত্রীর উপদেষ্টা জয়

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৯, ২০২৩ ৯:৪৪ পূর্বাহ্ণ । ১২৮ জন
Link Copied!

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় পদত্যাগ করেছেন।বুধবার (২৯ নভেম্বর) তাঁর পদত্যাগ গৃহীত হয়। এর আগে সরকারের পক্ষ থেকে প্রকাশিত একটি গেজেটে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের পদত্যাগ কার্যকর হওয়ার কথা জানানো হয়।

নির্বাচনের তফসিল ঘোষণা হওয়ার পর ১৯ নভেম্বর বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম পদত্যাগপত্র জমা দেন।

একই সঙ্গে সেদিন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী পদত্যাগপত্র জমা দিয়েছিলেন। তাঁদের পদত্যাগও কার্যকর হয়েছে।

সম্প্রতি মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন জানিয়েছিলেন, টেকনোক্র্যাট তিন মন্ত্রী ও উপদেষ্টাদের পদত্যাগপত্র গ্রহণ প্রক্রিয়া চলমান রয়েছে। যতক্ষণ না পদত্যাগপত্র গৃহীত হচ্ছে ততক্ষণ তাঁরা কাজ চালিয়ে যেতে পারবেন।

উল্লেখ্য, ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী ৭ জানুয়ারি ভোট গ্রহণ করার কথা রয়েছে।