https://bangla-times.com/
ঢাকারবিবার , ১১ ফেব্রুয়ারি ২০২৪

নিজেকে নির্দোষ দাবি করলেন আজিজ মোহাম্মদ ভাই

বিনোদন প্রতিবেদক
ফেব্রুয়ারি ১১, ২০২৪ ৬:১৮ অপরাহ্ণ । ৮০ জন
Link Copied!

নায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আত্মপক্ষ শুনানিতে নিজেদের নির্দোষ দাবি করতে পারলেন না ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজসহ পাঁচজন। তবে অপর চার আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার চেয়েছেন।

রবিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক এম আলী আহমেদের আদালতে মামলাটিতে আসামিদের আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য ছিলো। এদিন আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরী, তারিক সাঈদ মামুন, ফারুক আব্বাসী জামিনে থেকে আদালতে হাজিরা দেন। সানজিদুল ইসলাম ইমনকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তারা নিজেদের নির্দোষ দাবি করে আদালতের কাছে ন্যায় বিচার চান।

তবে ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই ওরফে আব্দুল আজিজ, ট্রাম্পস ক্লাবের মালিক আফাকুল ইসলাম ওরফে বান্টি ইসলাম, সেলিম খান, হারুন অর রশীদ ওরফে লেদার লিটন ওরফে বস লিটন পলাতক রয়েছেন। এজন্য তারা আত্মপক্ষ শুনানি করতে পারেননি। আদনান সিদ্দিকীর পক্ষে তার আইনজীবী হাজিরা দেন। তবে এদিন তার পক্ষে কোনো পদক্ষেপ ছিলো না। এজন্য আদালত তার জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। তিনিও আত্মপক্ষ শুনানি করতে পারেননি। আগামী ৩ মার্চ যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করেছেন আদালত।

সংশ্লিষ্ট আদালতের স্টেনোগ্রাফার তানভীর হাসান এসব তথ্য নিশ্চিত করেন। গত ২৮ জানুয়ারি মামলাটির সাক্ষ্যগ্রহণ সমাপ্ত ঘোষণা করেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক এম আলী আহমেদের আদালত। এরপর আসামিদের আত্মপক্ষ সমর্থনের জন্য তারিখ ধার্য করেন। মামলাটির ৩৮ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্য নিয়েছেন আদালত।

জানা যায়, রাজধানীর বনানীর ১৭ নম্বর রোডের আবেদীন টাওয়ারে ট্রাম্পস ক্লাবের নিচে ১৯৯৮ সালের ১৮ ডিসেম্বর সন্ত্রাসীদের গুলিতে মারা যান নায়ক সোহেল চৌধুরী। ওই ঘটনায় সোহেল চৌধুরীর ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী রাজধানীর গুলশান থানায় হত্যা মামলাটি দায়ের করেন।

মামলাটির তদন্ত শেষে ১৯৯৯ সালের ৩০ জুলাই গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ কমিশনার আবুল কাশেম ব্যাপারী ৯ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।