https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪

নতুন অধিনায়ক পেলো বাংলাদেশে ক্রিকেট দল

ক্রীড়া প্রতিবেদক
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৭:৫০ অপরাহ্ণ । ৬৭ জন
Link Copied!

বাংলাদেশ ক্রিকেট দলের তিন ফরম্যাটে নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। সোমবার (১২ ফেব্রুয়ারি) বোর্ড সভার পর এ বছরের মতো শান্তকে অধিনায়ক করার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগেই সাকিব জানিয়েছিলেন, আসর শেষে আর একদিনও অধিনায়কত্ব করতে চান না।

বিশ্বকাপ শেষে বাংলাদেশ দ্বিপাক্ষিক সিরিজ খেললেও চোটের কারণে খেলতে পারেননি সাকিব। তার অনুপস্থিতিতে নিউজিল্যান্ড সিরিজে তিন ফরম্যাটেই বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন নাজমুল হোসেন শান্ত। এবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়কত্বের দায়িত্ব পেলেন শান্ত।

প্রথমবারের মতো স্থায়ীভাবে অধিনায়কত্ব পেলেন শান্ত। তবে এর আগেও বাংলাদেশকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা আছে এই টপ অর্ডার ব্যাটারের। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে একাধিক সময়ে লাল-সবুজের হয়ে টস করেছেন শান্ত। সেই সংখ্যাটাও নেহাত কম নয়! এখন পর্যন্ত সব সংস্করণ মিলিয়ে বাংলাদেশকে ১১ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন শান্ত।

সাদা পোশাকে তার অধিনায়কত্বে মোট ২টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যেখানে এক টেস্টে হারের বিপরীতে একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। ওয়ানডেতে শান্তর নেতৃত্বে ৬ ম্যাচ খেলে ৫ ম্যাচেই হেরেছে বাংলাদেশ। বিপরীতে একটি ম্যাচে জয় পেয়েছে টাইগাররা। আর টি-টোয়েন্টিতে ৩ ম্যাচে ১ জয় ও ১ হার অধিনায়ক শান্তর। অপর একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।