https://bangla-times.com/
ঢাকাবুধবার , ২০ মার্চ ২০২৪
  • অন্যান্য

দলিল লেখক সমিতির হাতে জিম্মি ক্রেতা-বিক্রেতা

মো. সৌরভ হোসাইন,সিরাজগঞ্জ
মার্চ ২০, ২০২৪ ৭:২০ অপরাহ্ণ । ৯২ জন
Link Copied!

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার সলঙ্গায় দলিল লেখক সমিতির সদস্যরা দলিল লিখতে মাত্রাতিরিক্ত টাকা নেন বলে অভিযোগ তুলেছেন ভুক্তভোগীরা। তারা বলেন, দলিল লেখক সমিতি ও সাব-রেজিস্ট্রি অফিসের অসাধু কর্মকর্তা-কর্মচারীর কাছে সাধারণ মানুষ এখন জিম্মি। তারা দলিল করার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন।

জানা গেছে, সলঙ্গা দলিল লেখক সমিতির বিরুদ্ধে সরকার নির্ধারিত ফি বাদে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে রায়গঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানাযায়, সলঙ্গা সাব রেজিট্রার অফিসের অধীনে সলঙ্গা দলীল লেখক সমিতি দীর্ঘদিন ধরে সাধারণ দলিল গ্রহিতাদের থেকে সরকারি নির্ধারিত ফি বাদে অতিরিক্ত ২৮,০০০ টাকা আদায় করে আসছিল।

এরই এক পর্যায়ে ১৮ মার্চ ২০২৪ ইং তারিখে মো: আনিসুর রহমান বাদী হয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করে। লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, সলঙ্গা দলিল লেখক সমিতির সভাপতি আব্দুল করিম ভোলা, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল ও সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম (রানা) যোগসাজেস করে তারা সাধারণ দলিল গ্রহীতাদের কাছ থেকে কৌশলে এই অতিরিক্ত ফি আদায় করে আসছে।

সরকার নির্ধারিত ফি’র বাইরে অতিরিক্ত টাকা আদায় করায় সাধারণ দলিল গ্রহিতাদের মাঝে তীব্র ক্ষোপ ও প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এ বিষয়ে সলঙ্গা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান (মুকুল) এর কাছে জানতে
চাইলে তিনি বলেন, আমরা সরকারি ফি’র বাইরে কোন প্রকার টাকা নেই না। তবে গ্রাহকরা খুশি হয়ে কিছু দিলে সেটা নেয়া হয়ে থাকে।

এ ব্যাপারে সলঙ্গা দলিল লেখক সমিতির সভাপতি আব্দুল করিম ভোলা জানান, যে অভিযোগটি করা হয়েছে তা সঠিক নয়। অভিযোগের বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, এ বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।