https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০২৩

দপ্তর বদল হচ্ছে ৪৭ ইউএনও’র

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৪, ২০২৩ ৫:২৯ অপরাহ্ণ । ৯০ জন
Link Copied!

আট বিভাগের ৪৭ উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বদলির প্রস্তাবে সম্মতি দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (৪ ডিসেম্বর) নির্বাচন কমিশনের উপসচিব মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত এক স্মারকে এই তথ্য জানানো হয়েছে।

তাতে বলা হয়, ৮টি বিভাগের প্রথম পর্যায়ে ৪৭ জন উপজেলা নির্বাহী অফিসারদের প্রস্তাবিত কর্মস্থলে বদলীর বিষয়ে নির্বাচন কমিশন সম্মতি প্রদান করেছেন।

সোমবার জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেনও জানিয়েছিলেন, কর্মস্থলে এক বছর হয়েছে এমন উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) তালিকা মঙ্গলবারের মধ্যে নির্বাচন কমিশনে (ইসি) পাঠানো হবে।

প্রতিমন্ত্রী বলেন, ‘নির্বাচন কমিশন থেকে যে নির্দেশনাটি দেওয়া হয়েছে সে অনুযায়ী আমরা বিভাগীয় কমিশনারকে এক বছরের বেশি সময় ধরে যারা ইউএনও’র দায়িত্ব পালন করছেন তাদেরকে রদবদলের জন্য একটি তালিকা তৈরি করতে বলেছি। সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে আমরা ইতিমধ্যে বলে দিয়েছি।’

কর্মস্থলে এক বছর হয়েছে, এমন ইউএনওদের বদলি চেয়ে গত বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দেয় নির্বাচন কমিশন। এতে বলা হয়েছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সকল উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) পর্যায়ক্রমে বদলি করার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। এ লক্ষ্যে প্রথম পর্যায়ে যে সকল ইউএনওদের বর্তমান কর্মস্থলে এক বছরের অধিক চাকুরীকাল সম্পন্ন হয়েছে তাদেরকে অন্য জেলায় বদলীর প্রস্তাব আগামী ৫ ডিসেম্বরের মধ্যে কমিশনে প্রেরণ করা প্রয়োজন।

ইউএনওদের পাশাপাশি কর্মস্থলে ৬ মাস হয়েছে এমন ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) বদলিও চেয়েছে ইসি।