https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৫ ডিসেম্বর ২০২৩

‘থার্টি ফার্স্টের অনুষ্ঠান উন্মুক্ত স্থানে করা যাবেনা’

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৫, ২০২৩ ৫:১৮ অপরাহ্ণ । ৩৬ জন
Link Copied!

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইংরেজি বর্ষবরণ উপলক্ষ্যে ৩১ ডিসেম্বর সন্ধ্যা থেকে কোনো উন্মুক্ত স্থানে অনুষ্ঠানের অনুমতি দেয়া হবে না। তবে ঘরের মধ্যে আয়োজন করা যাবে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বড়দিন ও থার্টি ফার্স্ট উদ্‌যাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

থার্টি ফাস্ট হবে দেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সাতদিন আগে। নির্বাচন ঘিরে সহিংসতা ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা ইতোমধ্যেই বেড়েছে।

নির্বাচনে কথা উল্লেখ করে আসাদুজ্জামান কামাল বলেন, ‘৩১ ডিসেম্বর সন্ধ্যা ৬ টার পর থেকে দেশের কোন উন্মুক্ত স্থানে কোন অনুষ্ঠানের অনুমতি দেয়া হবে না।‘কারণ, সাত জানুয়ারি নির্বাচন। কেউ অনুষ্ঠান করতে চাইলে ইনডোর বা ঘরে করতে হবে,’ বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অস্বাভাবিক’ আবহাওয়ার বছরে শীত নামবে কবে, তীব্রতা হবে কেমন‘অস্বাভাবিক’ আবহাওয়ার বছরে শীত নামবে কবে, তীব্রতা হবে কেমন২৫ ডিসেম্বর খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সব চেয়ে বড় অনুষ্ঠান, বড়দিন পালন নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলে জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ২৪ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত চার্চের আশেপাশের এলাকায় গোয়েন্দা বাহিনীর সতর্ক অবস্থান থাকবে। আর্চওয়ে, সিসি ক্যামেরা রাখতে বলা হয়েছে।এরপরও যেকোনো ‘অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি’ দেখলে ৯৯৯-এ ফোন দিতে অনুরোধ করেন আসাদুজ্জামান কামাল।