https://bangla-times.com/
ঢাকাসোমবার , ২৯ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

তীব্র তাপদাহে ১২ শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা

এস এম শরিফুল ইসলাম,নড়াইল
এপ্রিল ২৯, ২০২৪ ৩:৩৫ অপরাহ্ণ । ৩২ জন
Link Copied!

নড়াইলের লোহাগড়া উপজেলায় স্কুল খোলার দ্বিতীয় দিনে তীব্র তাপদাহের কারনে ১২ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। এ ঘটনার পর ইতনা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজ একদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৯এপ্রিল) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার ইতনা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজে এ ঘটনা ঘটে। প্রচন্ড গরমে অসুস্থ শিক্ষার্থীরা হলো,৭ম শ্রেণীর সাহারা, একই শ্রেণীর রেজোয়ান, ৮ম শ্রেণীর সিহাব, সোহাগ,অনামিকা, বায়োজিদসহ ১২ জন শিক্ষার্থী ।

স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রচন্ড গরমের কারণে সকাল সাড়ে ১০টা থেকেই ইতনা মাধ্যমিক বিদ্যালয় এন্ড কলেজের কয়েকজন শিক্ষার্থী অসুস্থ বোধ করছিল। বেলা ১১টা পর্যন্ত ৭ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র থেকে বিদ্যালয়ে চিকিৎসক এনে তাদের চিকিৎসা দেওয়া হয় এবং সুস্থ করা হয়।

স্থানীয় বাসিন্দা অশোক ঘোষ জানান, এক সপ্তাহ বন্ধের পর স্কুল খুলেছে। স্কুল খোলার দ্বিতীয় দিনে অতিরিক্ত গরমে ওই স্কুলের শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। ছাত্রছাত্রীরা গরমের কারণে লেখাপড়া করতে পারছে না। তিনি স্কুল-কলেজে মর্নিং শিফট চালুর দাবী জানান।

ইতনা স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনিন্দ্য সরকার বলেন, প্রচন্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক এনে তাদের সুস্থ করে তাদেরকে বাড়ি পাঠানো হয়েছে।

নড়াইল জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম এর সত্যতা নিশ্চিত করে বলেন, প্রচন্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে স্কুল একদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

বিষয়টি লোহাগড়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জহুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।