https://bangla-times.com/
ঢাকারবিবার , ৩ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

তিনদিনে ১১ যানবাহনে আগুন

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৩, ২০২৩ ৫:৪৪ অপরাহ্ণ । ৭৯ জন
Link Copied!

গত ৩০ নভেম্বর সকাল ৬টা থেকে ৩ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত ১১টি যানবাহনে আগুন লাগানোর সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ঢাকায় ৪টি, গাজীপুর ৫টি, সিলেট ১টি ও দিনাজপুর ১টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

এ ঘটনায় ৩টি কাভার্ড ভ্যান, ৫টি বাস ও ৩টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়। এই আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১৯ ইউনিট ও ৯৬ জন জনবল কাজ করে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেল জানিয়েছে, গত ৩০ নভেম্বর ৬ টা ৪৪ মিনিটে গাজীপুরের জয়দেবপুরে ২টি কাভার্ড ভ্যানে আগুনের ঘটনা ঘটে। এরপর ১০টা ১৫ মিনিটে গাজীপুরের টঙ্গীর মেঘনা রোডে ১টি কাভার্ড ভ্যানে আগুনের ঘটনা ঘটে।এর পরের দিন ১ ডিসেম্বর ১টা ৫০ মিনিটে সিলেটের ছাতকের জয়কলমে ১টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। গতকাল শনিবার ১০ টা ৪৮ মিনিটে ঢাকার সায়দাবাদে ১টি বাসে, ১১ টায় আগাঁরগাও বেতার ভবনের সামনে ‘ভূঞা পরিবহন’-এর ১টি বাসে এবং ১১ টা ৯ মিনিটে গাবতলীতে ‘পদ্মা লাইন’-এর ১টি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর রাত ১টায় দিনাজপুরের রামপুর বাজারে ১টি ট্রাকে, ভোর ৫ টায় ঢাকার সবুজবাগে ১টি বাসে, ৫ টা ১৮ মিনিটে গাজীপুরের টঙ্গীর চেরাগআলীতে ১টি ট্রাকে এবং ৫টা ৩৫ মিনিটে গাজীপুরের কালিয়াকৈরে গোয়াল বাতান-বাইপাসে ১টি ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটে।

রোববার (৩ ডিসেম্বর) সকাল ৬টা থেকে বিএনপির দশম দফায় দুই দিনের অবরোধের কর্মসূচি শুরু হয়েছে। আগামী মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত চলবে এই অবরোধ কর্মসূচি।

উল্লেখ্য, ২৮ অক্টোবর থেকে ৩ ডিসেম্বর সকাল ৬টা পর্যন্ত দুর্বৃত্ত কর্তৃক মোট ২৪৪টি অগ্নিসংযোগের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ২৩৮টি যানবাহন ও ১৫টি স্থাপনায় অগ্নিসংযোগ এবং ১টি অ্যাম্বুলেন্স ভাঙচুরের ঘটনা রয়েছে। অগ্নিসংযোগকৃত যানবাহনের মধ্যে রয়েছে, বাস ১৪৯টি, ট্রাক ৩৯টি, কাভার্ড ভ্যান ২০টি, মোটরসাইকেল ৮টি ও অন্যান্য গাড়ি ২২টি।