https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৭ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

ঢাকায় ৬ ঘণ্টায় ১০ মিলিমিটার বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৭, ২০২৩ ৮:৩৫ পূর্বাহ্ণ । ৯৮ জন
Link Copied!

রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকায় ৬ ঘণ্টায় ১০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) আবহাওয়া অফিসের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ বজলুর রশিদ জানান, বুধবার রাত ১২টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ঢাকা ও এর আশপাশের এলাকায় মোট ১০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

তিনি বলেন, আজ বৃহস্পতিবার এই বৃষ্টিপাত থাকবে। এরপরই বৃষ্টি কমে যাবে, বাড়বে শীত।

বৃহস্পতিবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় ঢাকা ও এর আশপাশের এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময়ে উত্তর ও উত্তর–পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। এছাড়া বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। আর দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আবহাওয়াবিদরা বলছেন, ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব কেটে গেলেই কমে আসবে দিন ও রাতের তাপমাত্রা। মৌসুমের শেষ ঘূর্ণিঝড় মিগজাউমের হানায় বিপর্যস্ত ভারতের অন্ধ্রপ্রদেশ-তামিলনাড়ু উপকূল। আর এ ঝড়েরই প্রভাব পড়েছে দেশের আবহাওয়ায়। গত দুদিন ধরেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে নানা জেলায়।

আবহাওয়া অফিসের আরেক আবহাওয়াবিদ আব্দুর রহমান বলেন, আকাশ পরিষ্কার হয়ে গেলেই শীতের তীব্রতা আস্তে আস্তে বাড়তে থাকবে। আশঙ্কা করছি যে শুক্রবারের পর থেকেই শীতের তীব্রতা কিছুটা বাড়বে। আর বিশেষ করে উত্তরবঙ্গে শীতের তীব্রতা বেশি বাড়বে।

ডিসেম্বরের শেষ দিকে হালকা থেকে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যেতে পারে বলেও আভাস দিচ্ছে আবহাওয়া অধিদপ্তর।