https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১০ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

ঢকার সামনে রানের পাহাড়

ক্রীড়া প্রতিবেদক
ফেব্রুয়ারি ১০, ২০২৪ ৯:০৪ অপরাহ্ণ । ৬৩ জন
Link Copied!

সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদের জোড়া হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের ২৮তম ম্যাচে দুর্দান্ত ঢাকার বিপক্ষে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৪ উইকেটে ১৮৯ রানের বড় সংগ্রহ পেয়েছে ফরচুন বরিশাল। মাহমুদুল্লাহ ৪৭ বলে ৭৩ রানে আউট হলেও, ৪৮ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন সৌম্য।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার (১০ ফেব্রুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ১৯ রানেই ৩ উইকেট হারায় বরিশাল। ওপেনার তামিম ইকবালকে ৪ রানে ফিরিয়ে দেন পেসার শরিফুল ইসলাম। পাকিস্তানের আহমেদ শেহজাদকে ১০ এবং মুশফিকুর রহিমকে ১ রানে শিকার করেন ঢাকার অধিনায়ক ও পেসার তাসকিন আহমেদ।

শুরুর ধাক্কা সামলে উঠতে চতুর্থ উইকেটে শক্ত হাতে হাল ধরেন সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদ। ১৩তম ওভারে দলের রান ১শতে পৌঁছে দিয়ে ৩২ বলে এবারের আসরে প্রথম হাফ-সেঞ্চুরি করেন ৭ রানে জীবন পাওয়া সৌম্য।

১৫তম ওভারে চলতি আসরে দ্বিতীয় হাফ-সেঞ্চুরি করেন ৩৭ বল খেলা মাহমুদুল্লাহ। জোড়া হাফ-সেঞ্চুরির পরও ইনিংস বড় করছিলেন সৌম্য ও মাহমুদুল্লাহ। ১৭তম ওভারে সৌম্য ও মাহমুদুল্লাহ থিতু হওয়া জুটি ভাঙেন শরিফুল। ৭টি চার ও ৪টি ছক্কায় ৪৭ বলে ৭৩ রানে আউট হন মাহমুদুল্লাহ। ৮৫ বল খেলে বিপিএলে চতুর্থ উইকেটে তৃতীয় সর্বোচ্চ ১৩৯ রান যোগ করেন সৌম্য মাহমুদুল্লাহ।

মাহমুদুল্লাহর বিদায়ের পর পাকিস্তানের শোয়েব মালিককে নিয়ে বরিশালকে ৪ উইকেটে ১৮৯ রানের বড় সংগ্রহ এনে দেন সৌম্য। ২টি চার ও ১টি ছক্কায় ১০ বলে অপরাজিত ১৯ রান করেন মালিক। সৌম্যর ৪৮ বলে সাজানো ৭৫ রানের ইনিংসে ৪টি চার ও ৬টি ছক্কা ছিলো। ঢাকার পক্ষে তাসকিন ও শরিফুল ২টি করে উইকেট নেন।