https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৭ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

ড. বি আর আম্বেদকরের ৬৮তম প্রয়াণ দিবস পালিত

শম্পা দাস ও সমরেশ রায়, কলকাতা
ডিসেম্বর ৭, ২০২৩ ১২:৫৮ পূর্বাহ্ণ । ১৫৭ জন
Link Copied!

এএআই এস সি এবং এস টি এমপ্লয়েজ এসোসিয়েশন, এন এস সি বি আই, এয়ারপোর্টের উদ্যোগে এবং বাসুদেব মন্ডল রিজিওনাল সেক্রেটারী ও সজল কুমার মল্লিকের পরিচালনায় , ভারতরত্ন, বাবা সাহেব ড. আম্বেদকরের ৬৮তম প্রয়াণ দিবস পালন করা হয়। বুধবার (৬ ডিসেম্বর) বিকাল তিনটায় এয়ারপোর্টের কনফারেন্স হলে পালন করার আগে ড: আম্বেদকরের প্রতিকৃতিতে মালা ও পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধা নিবদেন করা হয়।

বিকাল তিনটায় এয়ারপোর্টের কনফারেন্স হলে, সকল অতিথিদের উপস্থিতিতে এবং এয়ারপোর্টের ভারপ্রাপ্ত অধিকারীকদের উপস্থিতিতে ,, ভারতরত্ন, বাবা সাহেব ডঃ আম্বেদকরের প্রয়াণ দিবস পালন করলেন। আম্বেদকরের প্রতিকৃতিতে ফুল ও মালা দিয়ে, একে একে সকল অতিথিরাও শ্রদ্ধা জানালেন।

উপস্থিত ছিলেন দেবী সিংহ রানা জেনারেল সেক্রেটারী, বাসুদেব মন্ডল রিজিওনাল সেক্রেটারী ,ই আর, স্বজল কুমার মল্লিক সেক্রেটারী মেট্রো, সতীশ কুমার অল ইন্ডিয়া প্রেসিডেন্ট, গোপাল চৌধুরী রিজিওনাল সেক্রেটারী,ই আর,এ.আর.বিশ্বাস প্রেসিডেন্ট মেট্রো।

এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠনের ভারপ্রাপ্ত কর্মকর্তারা ও এয়ারপোর্টের দায়িত্ব প্রাপ্ত আধিকারীকরা । সকল অতিথিরা সংক্ষিপ্ত বক্তিতার মধ্যে দিয়ে, বাবা সাহেব ডঃ আম্বেদকরের কাজের কর্মধারা তুলে ধরেন। তিনি কী ভাবে আইন প্রনয়ণ করেছেন, কী ভাবে দলিত সম্প্রদায়ের মানুষের পাশে থাকতেন, এবং দলিত দের জন্য কীকী করে গেছেন, কেন আজ তবুও দলিত সম্প্রদায়ের মানুষেরা অবহেলিত,কেন সরকার কিছু করছে না, কেন‌ অন্ধকারে রাখা হচ্ছে, আর বক্তব্যের মধ্যে দিয়ে আজ একটা কথা উঠে এসেছে উপস্থিত অতিথিদের কাছে থেকে, তাহারা বলেন শুধু আম্বেদকরকে স্মরণ করলে হবে না । এই এয়ারপোর্টের মধ্যে একটি আম্বেদকরের মূর্তি বসানো হোক।