https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০২৩

ঠাকুরগাঁওয়ে দু’জনের মনোনয়নপত্র বাতিল, একজনের স্থগিত

রুবেল ইসলাম, ঠাকুরগাঁও
ডিসেম্বর ২, ২০২৩ ৪:৪৪ অপরাহ্ণ । ৯৪ জন
Link Copied!

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও- ১, ২ ও ৩ আসনে ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ও ১জনের স্থগিত ঘোষণা করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে মনোনয়ন বাতিলের এ ঘোষণা দেয়া হয়।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, ৩টি আসনে মোট ২০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। ঠাকুরগাঁও-১ আসনে মনোনয়ন দাখিল করেছিলেন ৭ জন। মনোনয়ন বাতিল হয়েছে ১জনের।এই আসনে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে স্বতন্ত্র প্রার্থী তাহমিলা আখতার মোল্লার।

এই আসনে যাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা হয়েছে তারা হলেন, আওয়ামী লীগের দলীয় প্রার্থী রমেশ চন্দ্র সেন, জাতীয় পার্টির প্রার্থী মো: রেজাউর রাজী, ওয়ার্কার্স পার্টি প্রার্থী অ্যাডভোকেট ইমরান হোসেন চৌধুরী, এনপিপির প্রার্থী রাজিউর ইসলাম, জাকের পার্টির প্রার্থী মাহবুবুর রহমান, ইসলামী ঐক্য জোটের প্রার্থী রফিকুল ইসলাম।ঠাকুরগাঁও -২ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৭ জন।

স্থগিত রাখা হয়েছে ১জনের মনোনয়নপত্র। তিনি হলে তৃণমূল বিএনপি প্রার্থী মোজাফফর হোসেন।

এই আসনে যাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা হয়েছে তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী মাজহারুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী রিম্পা আক্তার, জাকের পার্টির প্রার্থী নুর আলম সিদ্দিক, জাতীয় পার্টির প্রার্থী নুরুন নাহার বেগম, স্বতন্ত্র প্রার্থী আব্দুল কাদের ও স্বতন্ত্র প্রার্থী আলী আসলাম জুয়েল।

অন্যদিকে, ঠাকুরগাঁও -৩ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৬ জন। বাতিল ঘোষণা করা হয়েছে ১জনের মনোনয়নপত্র। তিনি হলে স্বতন্ত্র প্রার্থী আশা মনি।

এই আসনে যাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা হয়েছে তারা হলেন, আওয়ামী লীগের প্রার্থী মো: ইমদাদুল হক, জাতীয় পার্টির প্রার্থী হাফিজ উদ্দিন আহমেদ, ওয়ার্কার্স পার্টির প্রার্থী গোপাল চন্দ্র রায়, এনপিপি প্রার্থী শেখ সালাউদ্দিন, বিকল্প ধারার প্রার্থী এসএম খলিলুর রহমান সরকার।

এ বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, ঠাকুরগাঁওয়ের ৩টি আসনে দুইজনের মনোনয়ন বাতিল করা হয়েছে। আর একজনের মনোনয়ন স্থগিত রাখা হয়েছে। কাগজপত্র যাচাই-বাছাই করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।