https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১ জুন ২০২৪
  • অন্যান্য

টি-টোয়েন্টি বিশ্বকাপ, জেনে রাখুন কোথায় কিভাবে দেখবেন

ক্রীড়া প্রতিবেদক
জুন ১, ২০২৪ ১২:৩৮ পূর্বাহ্ণ । ১৪৪ জন
Link Copied!

অপেক্ষার প্রায় শেষ। মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। ২০ দলের অংশগ্রহনে ৫৫ ম্যাচের এই মহাযজ্ঞ দেখতে মুখিয়ে আছেন দুনিয়ার ক্রিকেটপ্রেমীরা। তবে এই টুর্নামেন্ট কীভাবে দর্শকরা দেখবেন তা নিয়েও আলোচনার কোন কমতি নেই। এরমধ্যে সম্প্রচারকারী প্রতিষ্ঠানের নাম জানিয়েছে আইসিসি। বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা দর্শকরা ঘরে বসে কীভাবে, কোন টিভি চ্যানেল ও অ্যাপে খেলা দেখার সুযোগ পাচ্ছেন তা জানিয়ে দিয়েছে আইসিসি।

এর আগে বড় পরিসরে কোনো বিশ্বকাপের আয়োজন করেনি আইসিসি। একাধিক দেশে বিশ্বকাপ আয়োজন হলেও অনুষ্ঠিত হয়নি এতো ম্যাচ। প্রথমবার ২০ দল অংশ নিচ্ছে এই বিশ্বকাপে। তাই ম্যাচের সংখ্যাও বেড়েছে।

এবার জেনে নেই, কোন দেশে কোন চ্যানেল এবং অ্যাপে দেখা যাবে বিশ্বকাপ ক্রিকেটের এই মহাযজ্ঞ। উপমহাদেশে বিশ্বকাপ খেলার ফিড সরবরাহ করবে ডিজনি।

বাংলাদেশে নাগরিক টেলিভিশনের পর্দায় খেলা দেখা যাবে। এছাড়াও অনলাইনে টফি অ্যাপে দেখতে পারবেন বাংলাদেশিরা। এছাড়াও বাংলাদেশ-ভারত প্রস্তুতি ম্যাচও দেখা যাবে টিভিতে।

ভারতের স্টার স্পোর্টস ও হটস্টারেও দেখা যাবে খেলা। পাকিস্তানে পিটিভি ও টেন স্পোর্টসের পাশাপাশি মাইকো-তামাশা অ্যাপে ম্যাচগুলো দেখা যাবে। টিভি ওয়ান, সিরাসা ও শক্তি টিভিতে শ্রীলঙ্কায় দেখা যাবে।

যুক্তরাষ্ট্রে খেলা দেখা যাবে উইলো টিভিতে। একই টিভিতে প্রতিবেশি কানাডার দর্শকরা খেলা দেখতে পাবেন। বিশ্বকাপের মূল আয়োজক ওয়েস্ট ইন্ডিজে খেলা দেখাবে ইএসপিএন ক্যারাবিয়ান চ্যানেলে। এছাড়া ইএসপিএন প্লে ক্যারাবিয়ান অ্যাপেও দেখা যাবে ম্যাচগুলো।

ইংল্যােন্ডের দর্শকরা খেলা দেখতে পাবেন স্কাই স্পোর্টসে। অনলাইনে দেখা যাবে স্কাইগো, নাউ এবং স্কাই স্পোর্টস অ্যাপে। নর্দান আয়ারল্যান্ডেও দেখা যাবে স্কাই স্পোর্টস টিভির পাশাপাশি এসব অ্যাপে।

তবে অস্ট্রেলিয়ায় কোনো টিভি চ্যানেলে দেখা যাবে না বিশ্বকাপের ম্যাচ। দেশটির ক্রিকেট প্রেমিদের খেলা দেখতে হবে প্রাইম ভিডিওর ওয়েবসাইট ও অ্যাপে। নিউজিল্যান্ডের দর্শকরা খেলা দেখতে পারবেন স্কাই স্পোর্টসে।

দক্ষিণ আফ্রিকা, উগান্ডা ও নামিবিয়ায় খেলা সম্প্রচার করবে সুপার স্পোর্টস টিভি চ্যানেল। পাশাপাশি অ্যাপেও দেখানো হবে খেলা। এছাড়া আইসিসির অফিসিয়াল টিভি icc.tv-তে সরাসরি দক্ষিণ পূর্ব এশিয়া ও ইউরোপের ৮০টি অঞ্চল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো সরাসরি দেখা যাবে।