https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১ এপ্রিল ২০২৪

টাঙ্গাইলে ঈদযাত্রা ও সড়ক নিরাপত্তা বিষয়ে মতবিনিময়

মো. মশিউর রহমান,টাঙ্গাইল
এপ্রিল ১, ২০২৪ ১২:১১ পূর্বাহ্ণ । ৭৫ জন
Link Copied!

জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা এর আওতায় আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

টাঙ্গাইলের জেলা প্রশাসকের কার্যালয়ে রোববার (৩১ মার্চ) দুপুরে জাতীয় শুদ্ধাচার কৌশল ২০২৩-২৪ এর আওতায় ঈদযাত্রা ও সড়ক নিরাপত্তা বিষয়ে গণশুনানী ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

ঈদযাত্রায় টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু, ঢাকা টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখতে মহাসড়ক পরিদর্শন করে গণশুনানী ও মতবিনিময় সভায় অংশ নিয়ে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী বলেন,
আসন্ন ঈদযাত্রায় সিঙ্গেল সড়কে যানজটের আশঙ্কা রয়েছে। প্রতি কিলোমিটারে ১০ জন করে দায়িত্বশীল ব্যক্তি সার্বক্ষণিক পাহারায় থাকলে এ সমস্যা এড়ানো সম্ভব হবে।

সভায় বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তের টোলপ্লাজায় টোলবুথ বাড়ানো, মোটরসাইকেলের জন্য আলাদা দুইটি টোলবুথ স্থাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় জনসাধারণের ঈদযাত্রা যানযটমুক্ত ও শান্তিদায়ক করার লক্ষ্যে সকল অংশীজনের সমন্বয়ে বিভিন্ন কর্মপরিকল্পনা প্রণয়নের বিষয়ে আলোচনা হয়।

সভায় জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল, টাঙ্গাইল সওজ’র নির্বাহী প্রকৌশলী সিনথিয়া আজমিরী খান, অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দিন, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল ইসলাম,সিভিল সার্জন মিনহাজ উদ্দিন মিয়া,টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ, চার লেন প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠানে সাইট ম্যানেজার মো. রবিউল আউয়াল, টাঙ্গাইল জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. বালা মিয়া প্রমুখ।