https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১ জুন ২০২৪
  • অন্যান্য

ঝড়ে লণ্ডভণ্ড দুই ইউনিয়নের ২০ গ্রাম, তিনজনের মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি
জুন ১, ২০২৪ ৬:১১ অপরাহ্ণ । ৩৬ জন
Link Copied!

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার দুটি ইউনিয়নে ঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে ২০টি গ্রাম। ঝড়ে উড়ে গেছে টিনের চালা, ক্ষতিগ্রস্ত হয়েছে কাঁচাবাড়ি-ঘর।ক্ষতিগ্রস্ত হয়েছে শতাধিক ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান। শনিবার (১ জুন) ভোরে তাণ্ডব চালায় ঝড়।

ঝড়ের কবলে পড়ে দুই নারী ও এক শিশু মারা গেছে। নিহতরা হলো- ফরিদা বেগম (৪০), জাহেদা বেগম (৫০) এবং আড়াই বছরের ছেলে নাঈয়ুম।

স্থানীয়রা জানায়, শনিবার (১ জুন) সকালে ঝড় শুরু হয়। বাড়িতে এসে দেখি বারান্দায় পড়ে থাকা টিন ও ছাউনির নিচে চাপা পড়ে আছে আমার স্ত্রী। তাকে উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সরেজমিন দেখা গেছে, ঝড়ে বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের তিলকড়া, বঙ্গভিটা, শালডাঙ্গা, লোহাড়া, বামুনিয়াসহ ১২টি গ্রাম, বড়বাড়ি ইউনিয়নের বেলহাড়া, বটের হাট, বেলবাড়ি, হরিপুরসহ ৮টি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়েছে।

পল্লী বিদ্যুৎ সমিতির বালিয়াডাঙ্গী জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক কামরুল ইসলাম জানান, ঝড়ে ৪০টির বেশি বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে। অনেক স্থানে বৈদ্যুতিক তারের ওপর গাছ ভেঙে পড়েছে। বালিয়াডাঙ্গী বাজারে বিদ্যুৎ সরবরাহ করা হলে অন্য সব এলাকায় বিদ্যুৎ বন্ধ।

বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি কর্মকর্তা সাজ্জাদ হোসেন সোহেল বলেন, ঝড়ে বোরো ধান, মরিচ, পটলসহ বিভিন্ন ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে।

বালিয়াডাঙ্গী ইউএনও আফছানা কাওছার বলেন, ইউপি চেয়ারম্যান এবং আমাদের অফিসের লোকজন ক্ষতিগ্রস্ত এলাকাগুলো দেখে ক্ষয়ক্ষতি নির্ধারণে কাজ করছে।