https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২৫ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

জয়পুহাটে এক আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ১৪ জন

বাংলা টাইমস্
নভেম্বর ২৫, ২০২৩ ৯:৩৬ পূর্বাহ্ণ । ২০ জন
Link Copied!

আগামী ৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সাংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। এরই মধ্যে সারাদেশে বইছে নির্বাচনী উৎসব। নির্বাচনকে সামনে রেখে উত্তরের সীমান্তবর্তী জেলা জয়পুরহাটে চলছে নানা জল্পনাকল্পনা।

কে হচ্ছেন নৌকার মাঝি এই নিয়ে চলছে আলোচনা সমালোচনা। মনোনয়ন পেতে নেতারা অবস্থান করছেন কেন্দ্রে। জয়পুরহাট সদর ও পাঁচবিবি উপজেলার ১৭ টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত জয়পুরহাট-১ আসন। আর এই আসনে আওয়ামীলীগের এমপি হওয়ার স্বপ্ন দেখছেন ১৪ জন প্রার্থী।

তারা আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম উত্তোলনের পর জমা দিয়েছেন। এখন দলীয় নেতাকর্মী থেকে সাধারণ ভোটার সবাই তাকিয়ে আছেন কেন্দ্রের দিকে। তবে আগামী শনিবার (২৫ নভেম্বর) জয়পুরহাট-১ আসনে দলীয় মনোনয়ন দেওয়ার কথা আছে বলে জানিয়েছেন জেলা আওয়ামীলীগের একাধিক নেতা। এই আসনে আওয়ামীলীগের অন্তর্কোন্দল ও গ্রুপিংয়ে হতাশ হয়ে পড়েছেন কর্মী-সমর্থকরা। তাঁদের আশঙ্কা, নেতারা ঐক্যবদ্ধ না হলে আগামী নির্বাচনে জয়পুরহাট-১ আসনে নৌকার ভরাডুবি হতে পারে। তবে, দলীয় নেতারা বলছেন আওয়ামীলীগ একটি বৃহৎ দল। বড় দলে প্রতিযোগীতা থাকবেই। কোন্দল নেই। নেত্রী যাকে মনোনয়ন দিবে তাঁর হয়ে আমরা কাজ করব।

জয়পুরহাট-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাওয়া ১৪ জন হলেন- বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সামছুল আলম দুদু, আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আরিফুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জয়পুরহাট পৌরসভার মেয়র মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এ ই এম মাসুদ রেজা, পাঁচবিবি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও পাঁচবিবি পৌরসভার মেয়র হাবিবুর রহমান, সাবেক সংসদ সদস্য মাহফুজা মণ্ডল রিনা, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও দোগাছী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান জহুরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও জামালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুজ্জামান মিঠু, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক তৌফিদুল ইসলাম বুলবুল এবং সাবেক ছাত্রলীগ নেতা শফিকুল আলম চৌধুরী।