https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

‘জ্বালাও-পোড়াও বন্ধে বিএনপি-জামায়াতকে নিষিদ্ধ করতে হবে’

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৪, ২০২৩ ৫:৪৫ অপরাহ্ণ । ১১৬ জন
Link Copied!

প্রধানমন্ত্রীর সাবেক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, গত তিন নির্বাচনে পর্যালোচনা করে দেখেছি। এদের (বিএনপি-জামায়াত) এভাবে যানবাহনে আগুন দিতে একটি শ্রেণি উৎসাহ দিচ্ছে। বিদেশি বিশেষত ওয়েস্টার্ন রাষ্ট্রদূত, সেখান থেকে। ঠিক নির্বাচনের আগে তারা অতিরিক্ত কথা বলা শুরু করে।

সোমবার (৪ ডিসেম্বর) সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) আয়োজিত লেটস টক অনুষ্ঠানের ৫১তম পর্বে এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন সজীব ওয়াজেদ।

এ সময় সজীব ওয়াজেদ বলেন, এই যে জামায়াত একটি যুদ্ধাপরাধীদের দল, জঙ্গি দল। তাদের জঙ্গি সন্ত্রাসী বলবে না। এ ক্ষেত্রে মানবাধিকারের কোনো চিহ্ন নেই। বিএনপি আগুন জ্বালাচ্ছে, মানুষ পোড়াচ্ছে। কিন্তু বিএনপিকে সন্ত্রাসী দল তারা বলবে না। উল্টো আরও স্পেস দিতে হবে, জায়গা দিতে হবে-আরও মানুষ পোড়াও, আরও মানুষ মারো।

সজীব ওয়াজেদ বলেন, বাংলাদেশে নির্বাচনের আগে যদি আমরা জ্বালাও-পোড়াও বন্ধ করতে চাই তাহলে সহজ সমাধান হলো, বিএনপি-জামায়াতকে বাংলাদেশে নিষিদ্ধ করে দেন। সেটা যেহেতু সম্ভব নয়, তাই আরেকটা উপায় আছে। সেটা হলো নৌকাকে ভোট দিন। জামায়াতের ভোটার যত কমতে থাকবে, আমাদের জঙ্গিবাদ ও সন্ত্রাস তত কমতে থাকবে।

দেশের নীতিনির্ধারকদের সঙ্গে তরুণদের সেতুবন্ধন গড়ে দিতে ২০১৪ সাল থেকে ইয়াং বাংলা ‘লেটস টক’ শিরোনামে এ আয়োজন করছে। ২০১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়েও আয়োজন করা হয় লেটস টক, যেখানে দেশ নিয়ে তরুণদের ভাবনার কথা শোনেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লেটস টকের ৫১তম পর্বে উপস্থিত হয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুণদের বিভিন্ন ভাবনা ও সরকারের উদ্যোগগুলো নিয়ে কথা বলেন সজীব ওয়াজেদ। সেই সঙ্গে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান তিনি।