https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ২৯ মার্চ ২০২৪
  • অন্যান্য

জুনের মধ্যেই নিয়োগ পাবেন ১০ হাজার শিক্ষক

নিজস্ব প্রতিবেদক
মার্চ ২৯, ২০২৪ ৩:৫৪ অপরাহ্ণ । ৮৯ জন
Link Copied!

চলতি বছরের জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে। স্বচ্ছ প্রক্রিয়ার মধ্যেই উত্তীর্ণরা শিক্ষক হিসেবে নিয়োগ পাবেন।

শুক্রবার (২৯ মার্চ) সকালে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ কেন্দ্র পরিদর্শনের সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমানা আলী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, নিয়োগ পরীক্ষায় কোন আবেদনকারী যাতে প্রতারণার শিকার না হয় সেজন্য মন্ত্রণালয় সর্বোচ্চ সতর্ক।

উল্লেখ্য, সরকারি প্রাথমিকে শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষায় কুমিল্লা জেলায় ৩২ হাজার ১৯৯ পরীক্ষার্থী অংশ নিয়েছেন। এরমধ্যে নারী ১৪ হাজার ৭৬৭। আর পুরুষ ১৭ হাজার ৪৩২ জন।

এর আগে, ২০২৩ সালের ৮ ডিসেম্বর প্রথম ধাপে সিলেট, বরিশাল ও রংপুর বিভাগের ১৮ জেলায় সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা হয়। এরপর চলতি বছরের দুই ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে খুলনা , ময়মনসিংহ ও রাজশাহী বিভাগের প্রাথমিকেসহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, প্রথম ধাপে বরিশাল, রংপুর ও সিলেট বিভাগে আবেদন করেন তিন লাখ ৬০ হাজার ৭০০ জন। দ্বিতীয় ধাপে খুলনা,ময়মনসিংহ ও রাজশাহী বিভাগে আবেদন করেন ৪ লাখ ৩৯ হাজার ৪৩৮ জন। এছাড়া তৃতীয় ধাপে চট্টগ্রাম ও ঢাকা বিভাগে আবেদন করেন ৩ লাখ ৪৯ হাজার ৪৩৮ জন।