https://bangla-times.com/
ঢাকারবিবার , ৩ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

জামালপুরে ৮ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল, বৈধ ১০

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর
ডিসেম্বর ৩, ২০২৩ ৬:৪১ অপরাহ্ণ । ১৩৬ জন
Link Copied!

জামালপুরের ৫টি সংসদীয় আসনের ৩টিতে মোট ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তৃণমূল বিএনপির ১ জন, জাকের পার্টির ১ জন ও স্বতন্ত্র ৬ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন জেলা রিটার্নিং কর্তকর্তা। রবিবার (৩ ডিসেম্বর) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো: শফিউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, জামালপুর ১, ২ ও ৩ আসনে মোট ১৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। বাছাই শেষে ১০ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। বাকী ৮ জনের মধ্যে ৬ জন স্বতন্ত্র প্রার্থীর প্রদান করা ১ শতাংশ ভোটার তালিকা সঠিক না থাকায় এবং তৃণমূল বিএনপি ও জাকের পার্টির ২ প্রার্থী হলফনামা সঠিকভাবে দাখিল না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জামালপুর- ১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনে তৃণমূল বিএনপির গোলাম মোস্তফা হফলনামা সঠিকভাবে দাখিল না করায়, স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক ও মাহবুবুল হাসানের প্রদান করা ১ শতাংশ ভোটার তালিকা সঠিক না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী নূর মোহাম্মদ, জাতীয় পার্টির এস এম আবু সায়েম ও কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল্লাহ আল মামুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

জামালপুর- ২ (ইসলামপুর) আসনে জাকের পার্টির প্রার্থী আব্দুল হালিম মন্ডল হফলনামা সঠিকভাবে দাখিল না করায়, স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক জিয়া, এম এম শাহিনুজ্জামান ও শাহজাহান আলী মন্ডলের প্রদান করা ১ শতাংশ ভোটার তালিকা সঠিক না থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই আসনে আওয়ামী লীগ প্রার্থী ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, জাতীয় পার্টির মোস্তফা আল মাহমুদ ও তৃণমূল বিএনপির মো: হোসেন রেজা বাবুর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

জামালপুর- ৩ (মেলান্দহ-মাদারগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলামের প্রদান করা ১ শতাংশ ভোটার তালিকা সঠিক না থাকায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এই আসনে আওয়ামী লীগের মির্জা আজম, জাতীয় পার্টির মীর সামসুল আলম, জাকের পার্টির মো: জয়নাল আবেদীন, জাতীয় পার্টি (জেপি)’র মো: নজরুল ইসলামের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। সোমবার জামালপুর ৪ ও ৫ আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।