https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ১ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

জানুয়ারিতে ঢাকা-কক্সবাজার রুটে বাড়বে ট্রেন

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ১, ২০২৩ ১২:০৪ অপরাহ্ণ । ১৩৭ জন
Link Copied!

ঢাকা-কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হয়েছে। শুক্রবার (১ ডিসেম্বর) পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী এই রুটে ট্রেনের প্রথম যাত্রা শুরু হয়। এতে খুশি যাত্রীরা।

শুক্রবার দুপুর ১২টা ৪০ মিনিটে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে ‘কক্সবাজার এক্সপ্রেস’ নামের প্রথম ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। ট্রেনটি রাত ৯টা ১০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে। ফিরতি ট্রেন কক্সবাজারের উদ্দেশে ঢাকার কমলাপুর স্টেশন ছাড়বে রাত সাড়ে ১০টায়।

গত ২৩ নভেম্বর উদ্বোধনী ট্রেনের টিকিট অনলাইনে বিক্রি শুরুর দিন প্রথম আড়াই ঘণ্টায় বিক্রি হয়ে যায়। ডিসেম্বর মাস জুড়ে কক্সবাজার এক্সপ্রেস নিয়মিত চলাচল করবে। জানুয়ারি থেকে এ পথে নতুন আরো রেল বাড়ানোর সম্ভাবনার কথা জানিয়েছেন রেল সচিব।

জানা যায়, নতুন এ রেলপথে চলাচলকারী ট্রেনটির নামকরণের জন্য মন্ত্রণালয় থেকে ছয়টি নাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠানো হয়। সেই ছয়টি নাম থেকে প্রধানমন্ত্রী ট্রেনটির নাম ‘কক্সবাজার এক্সপ্রেস’ চূড়ান্ত করেন।

উল্লেখ্য, চট্টগ্রামের দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত রেলপথ স্থাপন প্রকল্পের কাজ শুরু হয় ২০১৮ সালের জুন মাসে। প্রকল্প বাস্তবায়নে ব্যয় হয় প্রায় ১৮ হাজার ৩৪ কোটি টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১১ নভেম্বর কক্সবাজারে নব নির্মিত আইকনিক স্টেশনে এই রেলপথ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পর ট্রেনের সময়সূচি নির্ধারণসহ প্রয়োজনীয় সব কাজ শেষ করে রেল বিভাগ।