https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ৩ মে ২০২৪
  • অন্যান্য

জয় দিয়ে সিরিজ শুরু টাইগারদের

ক্রীড়া প্রতিবেদক
মে ৩, ২০২৪ ১১:৫৯ অপরাহ্ণ । ২৭ জন
Link Copied!

অভিষিক্ত তানজিদ হাসানের অনবদ্য হাফ-সেঞ্চুরির সুবাদে জয় দিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো স্বাগতিক বাংলাদেশ।

শুক্রবার (৩ মে) সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ ৮ উইকেটে হারিয়েছে জিম্বাবুয়েকে। বল হাতে ৩টি করে উইকেট নেন তাসকিন ও সাইফুদ্দিন। আর ব্যাট হাতে ৮টি চার ও ২টি ছক্কায় ৪৭ বলে অপরাজিত ৬৭ রান করেন তানজিদ।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্বান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ব্যাট করতে নেমে নিজেদের অষ্টম ওভারে ৪১ রানে ৭ উইকেট হারিয়ে দ্রুত গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে জিম্বাবুয়ে।

অষ্টম উইকেটে বাংলাদেশের বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তোলেন উইকেটরক্ষক ক্লাইভ মানদান্দে ও ওয়েলিংটন মাসাকাদজা। ৩ রানে জীবন পেয়ে মানদান্দেকে নিয়ে ১৮তম ওভারে জিম্বাবুয়ের রান ১শতে নেন মাসাকাদজা।

এরপর ১৯তম ওভারে আউট হওয়ার আগে ৬টি চারে ৩৯ বলে ৪৩ রান করেন মানন্দান্দে। শেষ পর্যন্ত ২০ ওভার খেলে ১২৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

১২৫ রানের টার্গেটে খেলতে নেমে ৭ দশমিক ২ ওভারের পর দ্বিতীয়বার বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। পরবর্তীতে খেলা শুরু হলে দশম ওভারে ছক্কা মারতে গিয়ে উইলিয়ামসকে ক্যাচ দেন ১টি চারে ২৪ বলে ২১ রান করা শান্ত। ৪৮ বলে ৫২ রান যোগ করেন করেন শান্ত-তানজিদ।

১৫ দশমিক ২ ওভারে বাংলাদেশের জয় নিশ্চিত করেন তানজিদ ও হৃদয়। ৮টি চার ও ২টি ছক্কায় ৪৭ বলে অপরাজিত ৬৭ রান করেন তানজিদ। ৫টি চার ও ১টি ছক্কায় ১৮ বলে ঝড়ো ৩৩ রান করেন হৃদয়।