https://bangla-times.com/
ঢাকাশনিবার , ২ ডিসেম্বর ২০২৩

চাঁদপুর থেকে ট্রেন যাবে কক্সবাজার

চাঁদপুর প্রতিনিধি
ডিসেম্বর ২, ২০২৩ ৪:৪৯ পূর্বাহ্ণ । ৯৪ জন
Link Copied!

চাঁদপুর-লাকসাম-চট্টগ্রামের মধ্যে ট্রেনের বগি বাড়ানো হলে চাঁদপুর-চট্টগ্রাম-কক্সবাজার রুটে দুটি আন্ত:নগর ট্রেন চলাচল করবে। আপাতত চাঁদপুর থেকে কক্সবাজার ট্রেন চলাচল করবে না বলে জানিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। তবে চাঁদপুর-চট্টগ্রাম মেঘনা ও সাগরিকা এক্সপ্রেস ট্রেন দুটি আগের মতই চলাচল অব্যাহত থাকবে।

শুক্রবার (১ ডিসেম্বর ) রাতে চাঁদপুর-লাকসাম-চট্টগ্রাম এবং ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার এ রুটে চলাচল কারী দুটি ট্রেনের পুরাতন সময় পরিবর্তন করে এ রুটের ট্রেনের জন্য নতুন সময় নির্ধারন করার বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুর রেলওয়ে বড় স্টেশন হেড বুকিং ক্লার্ক মো. আব্দুর সালাম সরকার ও স্টেশন মাস্টার সোয়েইবুল শিকদার।

তারা জানান, রেলওয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে শুক্রবার (১ ডিসেম্বর) হতে এ রুটে আন্ত:নগর ট্রেনের নতুন সময়সূচি কার্যকর হয়।

বাংলাদেশ রেলওয়ের নতুন করে ট্রেনের সময় পরিবর্তন করা গেজেট আকারে প্রকাশিত কার্যকর সময় সূচি নং-৫৩ পূর্বাঞ্চল বই আকারে প্রকাশিত গেজেট থেকে জানা গেছে, ১ ডিসেম্বর থেকে চাঁদপুর-চট্রগ্রাম চলাচলকারী আন্ত:নগর মেঘনা এক্সপ্রেস ট্রেনটি চাঁদপুর থেকে ভোর ৫টায় ছেড়ে চট্টগ্রাম গিয়ে পৌঁছবে সকাল ৮টা ৪৫ মিনিটে। পরবর্তীতে মেঘনা এক্সপ্রেস ট্রেনের বগি বর্ধিত করলে এই ট্রেনটি চট্টগ্রাম থেকে সকাল ৯টা ৫ মিনিটে ছেড়ে কক্সবাজার গিয়ে পৌঁছবে বেলা ১১টা ৪৫ মিনিটে।

সেখানে কিছু সময় বিরতি দিয়ে কক্সবাজার থেকে বিকাল ৩ টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছবে বিকেল ৫টা ৪০ মিনিটে। পরে চট্টগ্রাম থেকে সন্ধ্যা ৬টায় ছেড়ে রাত ১০টায় চাঁদপুর এসে পৌঁছাবে।

অপরদিকে চাঁদপুর-চট্রগ্রাম রুটে নিয়মিত চলাচলকারী সাগরিকা এক্সপ্রেস মেইল ট্রেনটি চাঁদপুর থেকে দুপুর পৌনে ২টায় ছেড়ে চট্রগ্রাম গিয়ে পৌঁছবে সন্ধ্যা ৬টা ৪০মিনিটে। চট্টগ্রাম থেকে সাগরিকা এক্সপ্রেস মেইল ট্রেনটি সকাল ৮টায় ছেড়ে চাঁদপুর এসে পৌঁছবে দুপুর ১২টা ৫০ মিনিটে।

উল্লেখ্য, চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে ট্রেন চলাচল শুরু হওয়ায় চাঁদপুর থেকে কক্সবাজারে ট্রেন চালুর দাবি উঠে।বিষয়টি চাঁদপুর সদর আসনের সংসদ সদস্য ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি অবগত হলে এ মর্মে রেল কতৃপক্ষকে ডিও লেটার প্রেরণ করেন মন্ত্রী।