https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩

গাজায় নিহতের সংখ্যা ১৫০০০ ছাড়াল

বাংলা টাইমস ডেস্ক
নভেম্বর ২৮, ২০২৩ ৪:২৩ পূর্বাহ্ণ । ৭২ জন
Link Copied!

ইসরায়েলি হামলায় গাজায় এ পর্যন্ত ১৫ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে বলে দাবি করেছে গাজার স্থানীয় কর্তৃপক্ষ। সোমবার এক বিবৃতিতে গাজার সরকারি গণমাধ্যম জানিয়েছে, নিহতের সংখ্যা ১৫ হাজার ছাড়ানোর পাশাপাশি এখনো অনেক মানুষ ধ্বংসস্তুপের নিচে চাপা পড়ে আছে।

গাজার সরকারি গণমাধ্যমের বরাত দিয়ে কাতারভিত্তিক গণমাধ্যম আল জাজিরা ও তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি বলেছে, নিহতদের মধ্যে ৬ হাজার ১৫০জন শিশু ও ৪ হাজার নারী রয়েছে। এ ছাড়া রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অসংখ্য মরদেহ।

ধ্বংসস্তুপের নিচে এখনো অন্তত ৭ হাজার মানুষ নিখোঁজ রয়েছ বলে গাজার সরকারি বিবৃতিতে বলা হয়েছে। এদের মধ্যে নারী ও শিশু রয়েছে ৩ হাজার ৭০০জন। নিহত ফিলিস্তিনিদের মধ্যে ২০৭জন চিকিৎসাকর্মী, বেসামরিক উদ্ধারকারী দলের সদস্য ২৬জন ও ৭০জন সাংবাদিক রয়েছেন।

বিবিতৃতি আহত ফিলিস্তিনির সংখ্যা উল্লেখ করা হয়েছে ৩৬ হাজার। এদের ৭৫ শতাংশই নারী ও শিশু। এ ছাড়া ইসরায়েলি হামলায় প্রায় ৫০ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। মারাত্মতভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ২ লাখ ৪০ হাজার বসতবাড়ি।

আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলি হামলায় এখন পর্যন্ত তিনটি গির্জা ও ৮৮টি মসজিদ সম্পূর্ণ বিধ্বস্ত হওয়ার দাবি করেছে হামাস। এ ছাড়া আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে ১৭৪টি মসজিদ।