https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩

ক্যাসিনোকাণ্ড: দুই ভাইয়ের ৭ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২৮, ২০২৩ ৭:৪৬ পূর্বাহ্ণ । ১১০ জন
Link Copied!

ক্যাসিনোকাণ্ডে দুই ভাই এনু-রুপমের অর্থপাচার মামলায় সাত বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া তাদের সম্পদ বাজেয়াপ্ত নির্দেশ দেয়া হয়েছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) ঢাকার ৮ নম্বর বিশেষ জজ মো. বদরুল আলম ভূঞা বংশাল থানায় মানি লন্ডারিং প্রতিরোধ আইনের এ মামলার রায় ঘোষণা করেন।

মামলাটির যুক্তিতর্ক শেষে গত ২০ নভেম্বর বিচারক রায়ের দিন ঠিক করেন বলে ওই আদালতের পেশকার ফজলুর রহমান জানান।

২০২০ সালের ১৩ জানুয়ারি গ্রেপ্তার করা হয় এই দুই ভাইকে। তার আগে তাদের বাড়িতে অভিযান চালিয়ে পাওয়া যায় সিন্দুক ভর্তি কোটি কোটি টাকা আর সোনা, যা ক্যাসিনোর বাণিজ্যের ফসল বলে তদন্তকারীদের ভাষ্য।

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের অভিযোগে তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ১২টি মামলা হয়। এর মধ্যে ওয়ারী থানায় অর্থ পাচারের মামলায় এনু-রুপনসহ ১১ জনকে সাত বছর করে কারাদণ্ড দেয় আদালত। ২০২২ সালের ২৫ এপ্রিলের ওই রায়ের পর থেকে কারাগারে আছেন দুই ভাই।

ঢাকার বংশাল থানার; সিআইডির অর্গানাইজড ক্রাইম স্কোয়াডের পরিদর্শক মো. মেহেদী মাকসুদ ২০২০ সালের ৩১ অগাস্ট মামলাটি দায়ের করেছিলেন। মামলায় ১১ জনকে আসামি করা হলেও অভিযোগপত্র থেকে অব্যাহতি পান তিনজন।

এনু-রুপন বাদে অন্য আসামিরা হলেন- শহীদুল হক, মো. রশিদুল হক ভুঁইয়া, মো. মেরাজুল হক শিপলু, জয় গোপাল সরকার, পাভেল রহমান, ও ভুলু চন্দ্র দেব।

এর মধ্যে ছয়জনকে কারাগার থেকে বিচারের মুখোমুখি করা হয় বলে জানান পেশকার ফজলুর রহমান। মামলায় বিচারকালে ১০ জনের সাক্ষ্য নেওয়া হয়।