https://bangla-times.com/
ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০২৩
  • অন্যান্য

কনসার্টে পদদলিত হয়ে ৪ শিক্ষার্থীর মৃত্যু

বাংলা টাইমস্
নভেম্বর ২৬, ২০২৩ ৫:৩৮ পূর্বাহ্ণ । ৬৬ জন
Link Copied!

ভারতের কেরালায় একটি বিশ্ববিদ্যালয়ে কনসার্টে পদদলিত হয়ে চার শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ৬৪ জন। শনিবার (২৫ নভেম্বর) রাতে কোচিন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (সিইউএসএটি) এ দুর্ঘটনা ঘটে। কেরালার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

তাতে বলা হয়, সিইউএসএটি বিশ্ববিদ্যালয়ে প্রযুক্তি উৎসব আয়োজন করা হয়েছিল। উৎসবে একটি কনসার্টে গান গাচ্ছিলেন ভারতীয় সংগীত শিল্পী নিকিতা গান্ধী। মিউজিক কনসার্টে আচমকাই নামে বৃষ্টি, সেই হুড়োহুড়ির মাঝেই পদপিষ্ট হয়ে মৃত্যু হয় চার শিক্ষার্থীর। আহত হন কমপক্ষে ৬৪ জন, যার মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। এই ঘটনায় ভেঙে পড়েছেন নিকিতা।

আনুষ্ঠানিক বিবৃতিতে বলিউডের এই জনপ্রিয় গায়িকা জানান এ ঘটনায় তাঁর ‘হৃদয় ভেঙে গেছে’। ইনস্টাগ্রামে নিকিতা নিহত শিক্ষার্থীদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে এটিকে ‘দুর্ভাগ্যজনক’ ঘটনা বলে উল্লেখ করেন।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার মোহাম্মদ সেলিম চিবি হিন্দুস্তান টাইমসকে জানিয়েছেন, অডিটোরিয়ামের বাইরে থেকে অনেকে ভেতরে ঢোকার চেষ্টা করতে গিয়েই এই বিপত্তি ঘটিয়েছেন।

কেরালার স্বাস্থ্যমন্ত্রী ভিনা জর্জ জানিয়েছেন, নিহতদের মধ্যে দুই জন নারী এবং দুই জন পুরুষ রয়েছে। বহু আহত ছাত্র-ছাত্রীকে কালামেসারি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।