https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

এই গরমে কি শাড়ি পড়বেন, জেনে নিন ঝটপট

বাংলা টাইমস্
এপ্রিল ৩০, ২০২৪ ১২:৩২ পূর্বাহ্ণ । ৫৬ জন
Link Copied!

চলছে তীব্র দাবদাহ। এই গরমে গায়ে পোশাক রাখা দায়। আর এই গরমে যদি হয় কোন অনুষ্ঠান। তাহলে তো বড় মুশকিল। কী পরবেন, কীভাবে সাজবেন? মনে নানারকম কৌতূহল সৃষ্টি হয়। কী ম্যাটেরিয়ালের শাড়ি পরলে তীব্র গরমে অনুষ্ঠান বাড়িতে দিব্যি ফুরফুরে মেজাজে ঘুরে বেড়াতে পারবেন। এবার ঝটপট জেনে নিন।

জামদানী: বিয়েবাড়ি মানেই চাই দারুণ সাজপোশাক। কিন্তু এই গরমে শাড়ি পরতে অনেকেই পছন্দ করেন না। ঘামে শরীরে শাড়ি যেন বিরক্তিকর লাগে। এক্ষেত্রে জামদানী বেছে নিন। রাতে অনুষ্ঠান হলে ডিপ রংয়ের জামদানি বাছুন। আর দিনে হালকা রংয়ের শাড়ি পড়তে পারেন। এর সাথে হালকা সোনার গয়না। কানে ঝুমকো। সেই সাথে মানানসই মেকআপ। চুলে খোপা করলে জুঁই ফুলের মালায় সাজাতে ভুলবেন না।

মলমল: মলমলের শাড়ি এতটাই নরম যে, পরলে মনে হবে গায়ে কিছুই নেই। এই গরমের দিনে প্রতিদিন পরার জন্য এই শাড়ি অতুলনীয়। এর সাথে হালকা রূপোর গয়না অথবা অক্সিডাইজের গয়না পরুন। এতে আপনাকে খুব মানাবে। মলমলের উপর নানা রকম প্রিন্টের রংবেরঙের শাড়ি পাওয়া যায়।

মসলিন: এই তীব্র গরমে পরে খুব আরাম পাবেন। মসলিন ম্যাটেরিয়ালের শাড়ি ভীষণ হালকা। আর এই শাড়ীতে ততটাই আভিজাত্য আসে লুকে। এক্ষেত্রেও সোনা কিংবা রুপার ভারী গয়নার সাথে পরতে পারেন।

চান্দেরি: হালকা হলেও আভিজাত্যে পরিপূর্ণ চান্দেরি। যেকোন অনুষ্ঠানে এই শাড়ি নিঃসন্দেহে বেছে নিতে পারেন। চান্দেরি যেহেতু একটু ঝলমলে, এক্ষেত্রে গয়না খানিক বুঝেশুনে বাছুন।

শিফন বেনারসি: এই শাড়ী খুবই হালকা, অথচ বেনারসির মত কাজ। বিয়ে বাড়ির জন্য শিফন বেনারসি শাড়ি একেবারেই পারফেক্ট। গায়ের সসাথে লেগে থাকে। ভারী চেহারা হলে এই শাড়ির একটি সুবিধে হলো ফুলে না থাকার কারণে দোহারা গড়ন দেখায়।