https://bangla-times.com/
ঢাকারবিবার , ১৯ মে ২০২৪
  • অন্যান্য

‘উৎপাদিত পণ্য বাজারজাত করণের দিকেও নজর দিতে হবে’

নিজস্ব প্রতিবেদক
মে ১৯, ২০২৪ ১২:৪১ অপরাহ্ণ । ৩৫ জন
Link Copied!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পণ্য উৎপাদন করলেই চলবে না। উৎপাদিত পণ্য বাজারজাত করণের দিকেও নজর দিতে হবে। বিশ্ব অর্থনীতির প্রভাব পড়ছে বাংলাদেশে। তবে এই মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে সরকার কাজ করছে। দেশের শিল্পখাতে ১০০টি অর্থনৈতিক অঞ্চল করা হয়েছে।

রোববার (১৯ মে) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসএমই পণ্য মেলা উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, পণ্য উৎপাদনের সাথে সাথে তা বাজারজাতকরণের উদ্যোগ নেয়ার উপর জোর দিতে হবে। শ্রমিকদের জন্যও ভালো কর্মপরিবেশ তৈরির পাশাপাশি তাদের জীবনমান উন্নত করতে হবে।

এর আগে রোববার (১৯ মে) সকালে রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সাত দিনব্যাপী ১১তম জাতীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই মেলা চলবে ২৫ মে পর্যন্ত।

মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত। মেলায় তিন শতাধিক উদ্যোক্তা অংশ নিয়েছেন। মেলায় প্রায় ৬০ শতাংশ অংশগ্রহণকারী নারী উদ্যোক্তা।

মেলায় ১০০ শতাংশ দেশীয় পণ্য প্রদর্শন করা হবে। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ উপলক্ষে বেশ কিছু ক্ষুদ্র, মাঝারি ও স্টার্ট-আপ উদ্যোক্তাদের হাতে ক্রেস্ট ও অ্যাক্রিডিটেশন সার্টিফিকেটসহ জাতীয় এসএমই পুরস্কার-২০২৩ হস্তান্তর করেন।