https://bangla-times.com/
ঢাকারবিবার , ২১ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

উপজেলা নির্বাচন/রাণীশংকৈলে ১৩ প্রার্থীর মনোনয়ন জমা

মো. বিপ্লব, রাণীশংকৈল (ঠাকুরগাঁও)
এপ্রিল ২১, ২০২৪ ৭:০৬ অপরাহ্ণ । ২৬ জন
Link Copied!

উপজেলা পরিষদ নির্বাচনে চার ধাপে ভোট গ্রহণের সিদ্ধান্ত নিয়েছে ইসি।তবে ঠাকুরগাঁও জেলায় ৫ টি উপজেলা পরিষদ রয়েছে সেগুলোর ভোট হবে তিনটি ধাপে।তবে প্রথম ধাপের মনোনয়ন দাখিল ইতিমধ্যে শেষ হয়েছে।

এরপর রবিবার (২১ এপ্রিল) দ্বিতীয় ধাপে রানীশংকৈল উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য অনলাইনে মনোনয়ন দাখিলের করেছেন প্রার্থী`রা।

জানা যায়, এবার তিনটি পদের বিপরীতে ১৩ জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে এবার যেহেতু আওয়ামী লীগের সিদ্ধান্ত মোতাবেক কেউ দলিল পরিচয় বহন করে নির্বাচনে জোরপূর্বক দলীয় নেতাকর্মীদের দিয়ে ফাঁইদা নিতে পারবে না তাই একই দলের অনেক প্রার্থী মনোনয়ন পত্র অনলাইনে জমা দিয়েছেন।বলে নিশ্চিত হওয়া গেছে।আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রানীশংকৈল উপজেলায় চেয়ারম্যান পদের জন্য মনোনয়ন জমা দানকারী প্রার্থীরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সইদুল হক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক` আহাম্মেদ হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য , আব্দুল কাদের।

অপরদিকে দিকে মনোনয়ন জমা করেছেন ভাইস চেয়ারম্যান পদের জন্য রানীশংকৈল উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও বর্তমান ভাইস চেয়ারম্যান সোহেল রানা,মানবিক ব্যক্তি উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অধ্যাপক প্রশান্ত বসাক, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক` রমজান আলী, উপজেলা কৃষক লীগের সভাপতি প্রধান শিক্ষক বাবর আলী, ও উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দিগেন্দ্রনাথ রায় সহ জাতীয়তাবাদী দল বিএনপি নেতা হযরত আলী।

অন্যদিকে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য ৩ জন মনোনয়ন জমা দেওয়া প্রার্থী`রা হলেন- উপজেলা পরিষদের বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোছা:শেফালী বেগম,জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা বেগম পুতুল, ও উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ফরিদা ইয়াসমিন ও শারমিন আক্তার।

যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে আগামী ২৩ এপ্রিল, আপিল ২৪ থেকে ২৬ এপ্রিল আপিল নিস্পত্তি ২৭ থেকে ২৯ এপ্রিল প্রত্যাহারে শেষ সময় ৩০ এপ্রিল ও প্রতীক বরাদ্দ ২ মে বৃহস্পতিবার এবং ভোট গ্রহণ হবে আগামী ২১ মে মঙ্গলবার সকাল ৮ টা থেকে বিরতি হীন বিকাল ৪ টা পর্যন্ত।

উল্লেখ্য,রাণীশংকৈল উপজেলায় একটি পৌরসভা ও ৮টি ইউনিয়ন রয়েছে। এবং মোট ভোটার সংখ্যা ১লাখ ৮৩ হাজার ৩ শত ৯১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৪ হাজার ২ শত ৮১ জন ও মহিলা ভোটার ৮৯ হাজার ১ শত১০ জন।মোট ভোট কেন্দ্রে সংখ্যা ৬৬ টি