https://bangla-times.com/
ঢাকাবৃহস্পতিবার , ৭ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

আসন ভাগাভাগি নয়, একক ভোটে লড়বে আ’ লীগ-জাপা

নিজস্ব প্রতিবেদক
ডিসেম্বর ৭, ২০২৩ ১২:৪৩ পূর্বাহ্ণ । ৬৯ জন
Link Copied!

আওয়ামী লীগ ও জাতীয় পার্টি (জাপা)র বৈঠক বুধবার (৬ ডিসেম্বর) রাতে গুলশানে অনুষ্ঠিত হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী দল দুটি আসন ভাগাভাগিতে যাচ্ছে না।

জাতীয় পার্টি লাঙল প্রতীক নিয়ে ঘোষিত ২৯৪টি আসনে ভোট যুদ্ধে অংশ নেবে। আর আওয়ামী লীগের পক্ষ থেকে আবারও অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন আয়োজনের আশ্বাস দেয়া হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আমরা আলাদা আলাদাভাবে নিজ নিজ জায়গা থেকে সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করবো। জাতীয় পার্টি লাঙল প্রতীক নিয়ে আসন্ন নির্বাচনে অংশ নেবেন।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, আফম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। জাতীয় পার্টির পক্ষে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব মুজিবুল হক চুন্নু।

এর আগে, সকালে ওবায়দুল কাদের জানিয়েছিলেন, সন্ধ্যায় জাতীয় পার্টির সঙ্গে বৈঠক করবে আওয়ামী লীগ। তবে বৈঠকের সুনির্দিষ্ট সময় এবং স্থান কোনোটাই স্পষ্ট করা হয়নি। এদিন বিকেল থেকেই গণমাধ্যমকর্মীরা একদিকে গণভবন অন্যদিকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমুর ইস্কাটনের বাসার সামনে জড়ো হন।

সন্ধ্যায় ধানমণ্ডির কার্যালয় থেকে ওবায়দুল কাদের বেরিয়ে যাবার সময় গুজব রটে যে গুলশানের হোটেল রেনেসান্সে মিটিং করবে আওয়ামী লীগ ও জাপা। যদিও পরবর্তীতে জানা যায় সেখানে বসবেন না দুই দলের নেতারা।