https://bangla-times.com/
ঢাকাশুক্রবার , ২৪ নভেম্বর ২০২৩

আরও ৪ বিভাগে আ’ লীগের প্রার্থী চূড়ান্ত

বাংলা টাইমস্
নভেম্বর ২৪, ২০২৩ ২:৫৪ অপরাহ্ণ । ২০ জন
Link Copied!

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রাজশাহী ও রংপুর বিভাগের পর আরও চারটি বিভাগে প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আরও চারটি বিভাগের মনোনয়ন চূড়ান্ত হয়েছে। নতুন অনেকে এসেছেন, কিছু বাদও পড়েছেন। তবে উইন্যাবল (বিজয়ী হতে সমর্থ) প্রার্থী আমরা বাদ দেইনি। যারা উইন্যাবল-ইলেক্ট্যাবল না, জনগণের কাছে গ্রহণযোগ্যতা হারিয়ে ফেলেছেন; তারা বাদ পড়েছেন। নারী-পুরুষ সব প্রার্থীর ক্ষেত্রেই এটা প্রযোজ্য হয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, রোববারের মধ্যে মনোনীত প্রার্থীদের চূড়ান্ত তালিকা ঘোষণা করবে আওয়ামী লীগ। একসঙ্গে ৩০০ আসনের প্রার্থী ঘোষণা করা হবে।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বিএনপি নির্বাচনে আসবে না সে কথাটা উড়িয়ে দেওয়া যাবে না। বিএনপির এখনো আসার সুযোগ আছে। হয়তো বিএনপি দলীয়ভাবে, জোটগতভাবে নাও আসতে পারে। বিএনপির ভেতর থেকে অনেকেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। আমাদের কাছে খবর আছে- অনেকেই তারা প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেবে। শেষ মুহূর্তে কোন পর্যায়ে যায়, তার ওপর অনেক কিছু নির্ভর করছে।’

ক্রিকেটার সাকিব আল হাসান এখন থেকে রাজনীতি করবেন জানিয়ে তিনি বলেন, এমনটি দলকে বলা হয়েছে। বাংলাদেশের যে কোনো আসন থেকে তিনি মনোনয়ন পেতে পারেন।