https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১ জুন ২০২৪
  • অন্যান্য

আবারও ভারতের মসনদে মোদী!

বাংলা টাইমস্
জুন ১, ২০২৪ ৯:২৮ অপরাহ্ণ । ৪৭ জন
Link Copied!

দেড় মাস পর শনিবার (১ জুন) লোকসভা নির্বাচনের ভোটগ্রহণের পর্ব শেষ হলো। এখন ফলাফল ঘোষণা করা হচ্ছে। আগামী মঙ্গলবার (৪ জুন) লোকসভা নির্বাচনের ভোটগণনার আগে বুথফেরত সমীক্ষার মাধ্যমে একটা প্রাথমিক আভাস পেতে মুখিয়ে থাকেন সবাই।

শেষপর্যন্ত কোন দলকে এগিয়ে রাখা হচ্ছে? বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট কতগুলো আসনে জিততে পারে? কংগ্রেসের ঝুলিতে কতটি আসন যেতে পারে? আম আদমি পার্টি, তৃণমূল কংগ্রেস, বামেদের ঝুলিতে কতগুলো আসন যেতে পারে। তার আপডেট দেখে নিন।

ইন্ডিয়া টুডে এবং মাই অ্যাক্সিস ইন্ডিয়ার সমীক্ষা অনুযায়ী, পঞ্জাবে ৭টি থেকে ৯টি আসনে জিততে পারে কংগ্রেস। সব্বোর্চ দু’টি আসনে জিততে পারে আম আদমি পার্টি (আপ)। বিজেপি জিততে পারে দুটি থেকে ৪টি আসনে।

এক্সিট পোলের ফলাফলের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, যারা ভোটাধিকার প্রয়োগ করেছেন, তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

এনডিটিভির এক্সিট পোল অনুযায়ী, ওড়িশায় ১৫টি আসন জিততে পারে বিজেপি। তিন থেকে ৮টি আসনে জিততে পারে বিজু জনতা দল (বিজেডি)।

দিল্লিতে ছয়টি থেকে আসনে জিততে পারে বিজেপি। মেরেকেটে একটি আসনে জিততে পারে কংগ্রেস এবং আম আদমি পার্টির (আপ) জোট।

ইন্ডিয়া টুডে এবং মাই অ্যাক্সিস ইন্ডিয়ার সমীক্ষা অনুযায়ী, বিজেপি ৬৩ শতাংশ আসন পেতে পারে গুজরাটে। ২৫-২৬টি আসনে জিততে পারে। মেরেকেটে কংগ্রেস একটি আসনে জিততে পারে। ৩০ শতাংশ ভোট পেতে পারে। আম আদমি পার্টি (আপ) খাতা খুলতে পারবে না।

ইন্ডিয়া টুডে এবং মাই অ্যাক্সিস ইন্ডিয়ার সমীক্ষা অনুযায়ী বিজেপি ১৬-১৯টি জিততে পারে রাজস্থানে । কংগ্রেস পাঁচটি-৭টি আসনে জিততে পারে।

দৈনিক ভাস্করের সমীক্ষা অনুযায়ী, এনডিএ ২৮১-৩৫০টি আসনে জিততে পারে। ১৪৫-২০১টি আসনে ইন্ডিয়া জোট জিততে পারে। অন্যান্য ৩৩-৪৯টি আসনে জিততে পারে।