https://bangla-times.com/
ঢাকাশনিবার , ৬ এপ্রিল ২০২৪
  • অন্যান্য

আরও বাড়লো স্বর্ণের দাম

অর্থনৈতিক প্রতিবেদক
এপ্রিল ৬, ২০২৪ ৮:৫৬ অপরাহ্ণ । ৪৮ জন
Link Copied!

দেশের বাজারে আবারও বাড়লো স্বর্ণের দাম। ২২ ক্যারেটের স্বর্ণের ভরিতে বেড়েছে ১ হাজার ৭৫০ টাকা। এর ফলে এখন থেকে প্রতি ভরি স্বর্ণ কিনতে গুনতে হবে ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা। যা বাংলাদেশের ইতিহাসে সর্বোচ্চ দাম।

শনিবার (৬ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। নতুন দাম কার্যকর হবে রোববার (৭ এপ্রিল) থেকে।

তাতে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম ব্যাপক ঊর্ধ্বমুখী । এর ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় দেশের বাজারে দর বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাজুসের ঘোষণা অনুযায়ী, স্বর্ণের দাম ভরি প্রতি বাড়ানো হয়েছে ১ হাজার ৭৫০ টাকা। ভরিপ্রতি ২২ ক্যারেটের দাম নির্ধারণ করা হয়েছে এক লাখ ১৫ হাজার ৮২৪ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের ভরি এক লাখ ১০ হাজার ৫৭৫ টাকা । এছাড়া ১৮ ক্যারেটের ভরি ৯৪ হাজার ৭৭০ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি ৭৮ হাজার ৯৬৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে চলতি মাসের ২১ তারিখ ২২ ক্যারেটের স্বর্ণের ভরিতে বাড়ানো হয় দুই হাজার ৯১৬ টাকা। সেই প্রতি ভরি স্বর্ণের দাম হয় এক লাখ ১৪ হাজার ৭৪ টাকা। ২১ ক্যারেটের ভরি ১ লাখ ৮ হাজার ৮৮৩ টাকা এবং ১৮ ক্যারেটের ভরি ৯৩ হাজার ৩১২ টাকা দাম নির্ধারণ করা হয়। এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের ভরি প্রতি ধার্য করা হয় ৭৭ হাজার ৭৯৯ টাকা। যা ২২ মার্চ থেকে তা কার্যকর হয়। চলতি এ নিয়ে বছর ছয় বার স্বর্ণের দাম বাড়ানো হলো।