https://bangla-times.com/
ঢাকাবুধবার , ৬ ডিসেম্বর ২০২৩
  • অন্যান্য

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক তামিমের!

ক্রীড়া প্রতিবেদক
ডিসেম্বর ৬, ২০২৩ ১২:৫৪ পূর্বাহ্ণ । ১০৩ জন
Link Copied!

ব্যাট হাতে মাঠে ফেরা অনিশ্চিত তামিম ইকবালের। তবে বাংলাদেশ-নিউ জ়িল্যান্ডের দ্বিতীয় টেস্টেই ‘মাঠে’ ফিরছেন তিনি। বুধবার মিরপুরে নতুন ভূমিকায় দেখা যাবে বাংলাদেশের সাবেক অধিনায়ককে।

অবসর নিয়েও সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন তামিম। যদিও চোটের জন্য এশিয়া কাপ এবং বিশ্বকাপ খেলা হয়নি তাঁর। সব ঠিক থাকলে হয়তো বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলবেন। জাতীয় দলে ফেরা নির্ভর করবে পারফরম্যান্সের উপর। তার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক হওয়ার কথা তাঁর। মাঠে ফেরা অনিশ্চিত হলেও আন্তর্জাতিক ক্রিকেটে আবার দেখা যাবে তামিমকে। বাংলাদেশ-নিউ জ়িল্যান্ড দ্বিতীয় টেস্টে ধারাভাষ্য দেবেন তিনি।

ধারাভাষ্য দেওয়ার কথা তামিম নিজেই জানিয়েছেন সমাজমাধ্যমে। তামিম লিখেছেন, ‘‘বাংলাদেশ ও নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের প্রথম দিন ধারাভাষ্য প্যানেলের ছোট অংশে থাকব। আমার প্রথম আন্তর্জাতিক ম্যাচ!’’ এই ভূমিকায় তাঁকে আগেও দেখা গিয়েছে। ২০২২ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ধারাভাষ্য দিয়েছেন। সেই অর্ধে আন্তর্জাতিক মঞ্চে বুধবার অভিষেক হতে চলেছে তাঁর। জানা গিয়েছে, বুধবার দু’পর্বে ৩০ মিনিট করে ১ ঘণ্টা ধারাভাষ্য দেবেন তামিম। নতুন অভিজ্ঞতা লাভের জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ়ের মাঠে হঠাৎ অবসর ঘোষণা করেছিলেন তামিম। ইস্তফা দেন এক দিনের দলের নেতৃত্বেও। অধিনায়কত্ব ছেড়ে দেন। পরে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে সিদ্ধান্ত প্রত্যাহার করে নিয়েছিলেন।