https://bangla-times.com/
ঢাকাশনিবার , ১০ ফেব্রুয়ারি ২০২৪
  • অন্যান্য

‘আওয়ামী লীগকে খেসারত দিতে হবে’

নিজস্ব প্রতিবেদক
ফেব্রুয়ারি ১০, ২০২৪ ৫:১২ অপরাহ্ণ । ৭৯ জন
Link Copied!

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, জুলুম, নির্যাতন ও অবৈধ নির্বাচন করে গণতন্ত্র হত্যার জন্য আওয়ামী লীগকেই যুগ যুগ ধরে খেসারত দিতে হবে।

শনিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম’র উদ্যোগে “অবৈধ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার দেশনেত্রী বেগম খালেদা জিয়া, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী সহ সকল রাজবন্দীর মুক্তির দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে ও পাকাপোক্ত করতেই তারা দল গঠন করেছে। ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনে যে কলঙ্কের ইতিহাস তৈরি করেছে, তার জবাব আওয়ামী লীগকে দিতে হবে।’

সরকার প্রধানের উদ্দেশ্যে তিনি বলেন, যতই ষড়যন্ত্র করে ক্ষমতায় টিকে থাকতে চান, জনগণ আর আপনাদের টিকতে দেবে না। বাংলাদেশের মানুষ চায় আর যেন কোনো দলীয় সরকারের অধীনে নির্বাচন না হয়।

এসময় বিএনপি চেয়ারপারসন সহ সব কারাবন্দির মুক্তি দাবি করে জয়নুল আবদিন ফারুক বলেন, বেগম খালেদা জিয়ার মৃত্যুপথযাত্রী। এরপরও তাঁকে বন্দি করে রাখা হয়েছে। এ ছাড়া কারাগারে মির্জা ফখরুলের ওজন কমে গেছে ৫ কেজি।

জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম’র সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী, ছাত্রদলের সাবেক সহ—সভাপতি এজমল হক পাইলট, তাঁতী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনির, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য ইসমাঈল হোসেন সিরাজী, কৃষকদলের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক কাদের সিদ্দিকী, জিসফ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ—সভাপতি মজিবুর রহমান, শামসুজ্জোহা, আলী মন্ডল, সহ—সাধারণ সম্পাদক মোঃ শফিকুর জিসফ সাংগঠনিক সম্পাদক এইচ এম স্বপন রানা, কৃষক দলের সাবেক নেতা মোঃ সুজন, জিসফ কেন্দ্রীয় নির্বাহী কমিটির অর্থ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন, যুব বিষয়ক সম্পাদক বরকত পাটোয়ারী, ধর্ম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মানিক, যোগাযোগ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন মানিক, শ্রম বিষয়ক সম্পাদক নুর ইসলাম প্রমুখ।

এ সময় সদ্য কারামুক্ত জিসফ নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। নেতৃবৃন্দ হলেন, জিসফ নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মোঃ লিটন, সহ—স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, জিসফ কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ সোহেল, কামরুল জামান, মোহাম্মদ নিশান।