https://bangla-times.com/
ঢাকামঙ্গলবার , ২৮ নভেম্বর ২০২৩

অস্ট্রেলিয়া দলে বড় পরিবর্তন

বাংলা টাইমস ডেস্ক
নভেম্বর ২৮, ২০২৩ ২:৩৩ অপরাহ্ণ । ১২৯ জন
Link Copied!

ভারতের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের বাকী তিন ম্যাচের জন্য দলে বড় পরিবর্তন এনেছে সফরকারী অস্ট্রেলিয়া। সিরিজে প্রথম দুই ম্যাচ খেলা ওয়ানডে বিশ্বকাপ জয়ী ছয় ক্রিকেটারকে দেশে ফেরত পাঠাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তাদের জায়গায় চার ক্রিকেটারকে দলে অর্ন্তভুক্ত করা হয়েছে।

শেষ তিন ম্যাচের জন্য দল থেকে বাদ পড়েছেন- স্টিভ স্মিথ, গেøন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, এডাম জাম্পা, জশ ইংলিস এবং শন অ্যাবট।
ইতোমধ্যে দেশের উদ্দেশ্যে ভারত ছেড়েছেন- স্মিথ ও জাম্পা। আগামীকাল ভারত ছাড়বেন- ম্যাক্সওয়েল, স্টয়নিস, ইংলিস এবং অ্যাবট।

শেষ তিন ম্যাচের জন্য দলে ডাক পেয়েছেন- জশ ফিলিপ, বেন ম্যাকডারমট, বেন ডোয়ার্শুইস ও ক্রিস গ্রিন। ইতোমধ্যে তৃতীয় ম্যাচের আগে দলে যোগ দিয়েছেন ফিলিপ এবং ম্যাকডারমট। চতুর্থ ম্যাচের আগে দলে যোগ দিবেন- ডোয়ার্শুইস ও গ্রিন।

বিশ্বকাপ জয়ী একমাত্র সদস্য হিসেবে ভারত বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়া দলে আছেন ট্রাভিস হেড। বিশ্বকাপ ফাইনালে অসধারন সেঞ্চুরি করে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ে বড় অবদান রাখেন তিনি। ইনজুরির কারনে সিরিজের প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি হেড।

ভারতের কাছে সিরিজের প্রথম দুই ম্যাচ যথাক্রমে- ২ উইকেটে এবং ৪৪ রানে হেরেছে অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া দল : ম্যাথু ওয়েড (অধিনায়ক), অ্যারন হার্ডি, জেসন বেহরেনডর্ফ, টিম ডেভিড, বেন বেন ডোয়ার্শুইস, নাথান এলিস, ক্রিস গ্রিন, ট্রাভিস হেড, বেন ম্যাকডারমট, জশ ফিলিপ, তানভির সাঙ্গা, ম্যাথু শর্ট ও কেন রিচার্ডসন।