https://bangla-times.com/
ঢাকাসোমবার , ৪ মার্চ ২০২৪

অবৈধ সম্পদ/ কাস্টমস কর্মকর্তা ও তার স্ত্রীর নামে মামলা

গাজীপুর প্রতিনিধি
মার্চ ৪, ২০২৪ ১০:০৯ অপরাহ্ণ । ১৬৫ জন
Link Copied!

জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে কাস্টমসের উপকমিশনার মো. বিল্লাল হোসেন ও তার স্ত্রী ডা. জান্নাতুল ফেরদৌসের নামে দুটি পৃথক মামলা করেছে দুর্নীতি দমন কমিশন। দুদকের সমন্বিত জেলা কার্যালয়, গাজীপুরের উপপরিচালক বায়েজিদুর রহমান খান বাদী হয়ে সোমবার (৪ মার্চ) মামলা দুটি দায়ের করেন। দুদক, রাজশাহী জেলা কার্যালয়ে এ মামলা দুটি দায়ের করা হয়।

বিল্লাল হোসেন বর্তমানে রংপুর কাস্টমস হাউজে এবং তার স্ত্রী ডা: জান্নাতুল ফেরদৌস মহাখালী ক্যান্সার গবেষণা ইন্সটিটিউটে কর্মরত রয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিল্লাল হোসেন ও তার স্ত্রী জান্নাতুল ফেরদৌসের সম্পদের তথ্য চেয়ে দুর্নীতি দমন কমিশন থেকে সম্পদ বিবরণী জারি করা হলে তারা ২০২০ সালের ২৭ ডিসেম্বর সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাইকালে উপকমিশনার বিল্লাল হোসেনের নামে ৫১ লাখ ৩৮ হাজার ৮১৬ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পান অনুসন্ধানকারী কর্মকর্তা। ওই জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার অপরাধে বিল্লাল হোসেনের নামে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারায় মামলা দায়ের করা হয়।

সম্পদ বিবরণী যাচাইকালে বিল্লাল হোসেনের স্ত্রী ডা: জান্নাতুল ফেরদৌসের নামে ৫৫ লাখ টাকার সম্পদের তথ্য গোপনসহ ১ কোটি ১৩ হাজার ৮৩ টাকার অবৈধ সম্পদ অর্জনের প্রাথমিক প্রমাণ পান অনুসন্ধানকারী কর্মকর্তা। সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিল্লাল হোসেনের স্ত্রী ডা: জান্নাতুল ফেরদৌসের নামে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় অপর মামলাটি দায়ের করা হয়।