https://bangla-times.com/
ঢাকাসোমবার , ১২ ফেব্রুয়ারি ২০২৪

অটোগাড়ীতে চাঁদাবাজি, যৌথ অভিযানে গ্রেফতার ৪

তানোর (রাজশাহী) প্রতিনিধি
ফেব্রুয়ারি ১২, ২০২৪ ৮:১১ অপরাহ্ণ । ১১৩০ জন
Link Copied!

রাজশাহীর তানোরে অটোগাড়ীতে বেপরোয়া চাঁদাবাজির দায়ে র‌্যাব-পুলিশের যৌথ অভিযানে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন- চাঁদাবাজ চক্রের মূলহোতা অসিম আলী (২৮), শহিদুল ইসলাম (৪৮), শাহআলম (২৫) ও মমিনুল ইসলাম মুকুল (৪৫)।

এদের মধ্যে অসিম, শাহআলম ও মুকুলের বাড়ি তানোর সদরের গুবিরপাড়া মহল্লায়। আর শহিদুল ইসলামের বাড়ি রায়তান আকচা গ্রামে। তিনি ওই গ্রামের মৃত লাহার প্রামানিকের পুত্র।

গোপন তথ্যের ভিত্তিতে রোববার (১১ ফেব্রুয়ারী) দুপুরে তানোর মডেল পাইলট হাইস্কুলের সামনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে সংশ্লিষ্ট বিজ্ঞ আদালতে গ্রেফতারকৃতদের পাঠানো হয়েছে। অভিযানকালে চাঁদা আদায়ের টালীখাতা, বলপেন ও রশিদ বুকসহ নগদ ৯৯০ টাকা জব্দ করে র‌্যাব।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, তানোর উপজেলার কলমা উত্তরপাড়া গ্রামের বাসিন্দা নওশাদ আলীর পুত্র মো. নাসির উদ্দিন (৪২) দশ বছর ধরে পেশায় অটো ড্রাইভার। ফলে প্রতিদিনের ন্যায় ১১ ফেব্রæয়ারী ভাড়া মারার উদ্দেশ্যে তার অটোগাড়ীটি নিয়ে বাড়ি হতে বের হন। পরে সকাল সাড়ে ১০টার দিকে থানামোড়ে সিরিয়ালের নামে চাঁদাবাজ অসিম ও শাহআলম বেশি টাকা চাঁদা দাবি করে। তখন এতো টাকা চাঁদা দিতে না চাইলে নাসিরকে মারপিটের হুমকি দিয়ে সিরিয়াল থেকে তাড়িয়ে দেয়। এসময় র‌্যাবের টহল গাড়ি থানামোড়ে অবস্থান দেখে র‌্যাব সদস্যদেরকে বিস্তারিত জানাই। পরে র‌্যাবের টহল দল ছদ্দবেশে ঘটনাস্থলে অবস্থান করে। পরে বিষয়টি সত্যতা পেয়ে থানা পুলিশ ও র‌্যাবের যৌথ অভিযানে ঘটনাস্থলে তাদের হাতে নাতে আটক করা হয়। এসময় বাসমাস্টার মুকুল আটক অসিম ও শাহআলমকে ছেড়ে দিতে বলে র‌্যাবের টহল ইনচার্জের সাথে তর্ক-বিতর্ক করে। পরে তার হাতে টালীখাতা দেখে কি করেন বলে তাকেও আটক করে র‌্যাব।

এ বিষয়ে অটোচালক নাসির উদ্দিন বলেন, তানোরে অটোগাড়িতে বেপরোয়া চাঁদাবাজির ঘটনা টহল র‌্যাব ইনচার্জকে জানান তিনি। পরে তার অভিযোগের সত্যতার ভিত্তিতে বাসমাস্টার মুকুলসহ ৪ জনকে গ্রেফতার করে র‌্যাব। এনিয়ে তার অভিযোগের প্রেক্ষিতে ৪ জনের বিরুদ্ধে থানায় চাঁদাবাজির মামলা রুজু করেন ওসি স্যার বলে জানার নাসির।

তিনি আরও বলেন, তানোরে শুধু অটোচালক থেকে চাহিদা মতো চাঁদা নেয়া শেষ নয়। এভাবে ট্রাক, সিএনজি, ভুটভুটি ও পিকআপ চালকদের জিম্মি করে তানোর সদর, মুন্ডুমালা, কাশিম বাজার, কালিগঞ্জহাট, কলমা ও চৌবাড়িয়া বাজারে বেশ কয়েকজন নেশাখোঁর সিরিয়ালের নামে চাঁদার টাকা আদায় করছে। তিনি প্রশাসনকে এসব চাঁদাবাজ ও নেশাখোঁরদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানান।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, অটোগাড়িতে চাঁদাবাজির অভিযোগ র‌্যাবের টহল দল অনুসন্ধান চালায়। এসময় ঘটনা সত্যতায় র‌্যাব-পুলিশের যৌথ অভিযানে ৪ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে সংশ্লিষ্ট বিজ্ঞ আদালতে গ্রেফতাকৃতদের পাঠানো হয়েছে বলে জানান ওসি।